ত্রিদেশীয় সিরিজে প্রথম জয় পেলো বাংলাদেশ 

ব্যাট হাতে সৌম্য আর মোস্তাফিজের আগুনঝরা বোলিংয়ে ত্রিদেশীয় সিরিজে প্রথম জয় পেলো বাংলাদেশ। ডাবলিনে আয়ারল্যান্ডকে ৮ উইকেটে হারিয়েছে টাইগাররা। 

টস জিতে ব্যাট করতে নেমে ১৮১ রানেই গুটিয়ে যায় আয়ারল্যান্ড। জবাবে ব্যাট করতে নেমে ২৭ ওভার এক বল খেলেই জয়ের লক্ষ্যে পৌঁছে যায় বাংলাদেশ। তবে থেকে গেলো সৌম্যর সেঞ্চুরি আর তামিমের ফিফটির আক্ষেপ। প্রথম ম্যাচ বৃষ্টিতে পন্ড আর ২য় ম্যাচ নিউজিল্যান্ডের কাছে হারের পর তৃতীয় ম্যাচ ছিল গুরুত্বপূর্ণ। টস জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নিয়ে আইরিশদের ১৮১ রানে গুটিয়ে দেয় বাংলাদেশ। মোস্তাফিজ ৪ আর মাশরাফি ও অভিষিক্ত সানজামুল নেন ২টি কোরে উইকেট। জবাবে ব্যাট করতে নেমে সৌম্যের অর্ধশতক এবং তামিম ইকবালের ৩০ পেরোনো ইনিংসে অনায়াসে জয় তুলে নেয় বাংলাদেশ। 

মূলত কাটার মাস্টারের এ স্পেলের ধারেই ছিন্নভিন্ন হয়ে যায় আইরিশদের ইনিংস। তবে বাকিরাও যোগ্য সঙ্গ দিয়েছেন মোস্তাফিজকে। ইনিংসের গুরুত্বপূর্ন উইকেটটি তুলে নিয়েছেন অভিষিক্ত সানজামুল ইসলাম। হাফ সেঞ্চুরি থেকে মাত্র ৪ রান দুরে থাকা অভিজ্ঞ এড জয়েসকে তামিমের তালুবন্দি করেন এ বা হাতি স্পিনার। ব্যারি ম্যাকার্থিকেও ফেরান সানজামুল।

আর নিউজিল্যান্ডের বিপক্ষে ভালো বল করতে না পারার আক্ষেপ আইরিশদের বিপক্ষে মেটালেন মাশরাফি বিন মোর্ত্তজা। ডকরেল ও চেজকে ফেরানোর সাথে রান দেয়ার ক্ষেত্রেও কৃপণতা দেখিয়েছেন নড়াইল এক্সপ্রেস। দিনের শুরুটা যখন এমন, তখন ১৮২ তো হেসে খেলে পার হওয়া দূরত্ব। তার ওপর যেদিন দুই ওপেনার নেমেছেন মেজাজী ক্রিকেট খেলতে। ধীরে-সুস্থে, বুঝে শুনে। কতখানি আলগোছে জয় তুলে ফেরা যায় চিন্তা সেটা নিয়ে।

দুই ওপেনারের নির্ঝঞ্ঝাট এগিয়ে চলায় তামিম দলের ৯৫ এ না ফিরলে উইকেটের হিসেবের সবচেয়ে বড় জয় ও হয়ত অসম্ভব ছিলোনা। তবে বাকিটা পথ সৌম্যকে সংগত দিয়ে গেছেন সাব্বির রহমান। ৩৫এ ম্যাকার্থির বলে ফিরে যাওয়া অপেক্ষা বাড়িয়েছে বাংলাদেশের। কিন্তু এক প্রান্তে যেদিন অনড় সৌম্য, সেদিন সেটা কতটাই বা দীর্ঘায়িত হবে। ১৩৭ বল হাতে রেখে ম্যাচ জিতলো বাংলাদেশ। শুধু ম্যাচ নয় সাথে কিছু আত্মবিশ্বাস ও নিশ্চয়, বুধবারের ব্ল্যাকক্যাপ অভিযানে প্রতিশোধের জন্য অন্তত যতটা দরকার।

Last modified on 19-05-2017 09:50:51 PM

চ্যানেল 24

387 South, Tejgaon I/A
Dhaka-1208, Bangladesh
Email: newsroom@channel24bd.tv
Tel: +8802 550 29724
Fax: +8802 550 19709

Save

Save

Like us on Facebook
Satellite Parameters
Webmail

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save