Friday, July 28, 2017

728x90

বাংলাদেশের নতুন বিদেশী কোচ অ্যান্ড্রু ওর্ড

বাংলাদেশের নতুন বিদেশী কোচ অ্যান্ড্রু ওর্ড। ১৮তম বিদেশী কোচ হিসেবে এক বছরের জন্য তার সঙ্গে চুক্তি করেছে ফেডারেশন। জুনের প্রথম সপ্তাহে আসবেন দায়িত্ব নিতে।

সবশেষ অস্ট্রেলিয়া জাতীয় দলের সঙ্গে কাজ করেছেন তিনি। এশিয়ায় কাজ করার অভিজ্ঞতার কারণে ইংলিশ বংশোদ্ভূত এই কোচকে দায়িত্ব দেয়া হয়েছে বলে জানিয়েছেন বাফুফে কর্মকর্তারা। গুঞ্জন আর অপেক্ষার অবসান ফুটবলে নতুন অধ্যায় শুরু হতে যাচ্ছে ইংলিশ কোচ অ্যান্ড্রু অর্ডের হাত ধরে। 

কোচিং ক্যারিয়ারে হেড কোচের দ্বায়িত্ব পালন করেননি। ৩৭ বছর বয়সী অ্যান্ড্রু ওর্ড, দায়িত্ব পালন করেছেন থাইল্যান্ডের ক্লাব বেক তেরো সাসানায়।সেটা ২০১০ সালের কথা।দুই বছরের দায়িত্ব শেষে আরেক থাই ক্লাব মুয়াং থঙের বি দলের হয়ে কাজ করেন। ২০১৩ তে স্কাউটিং-এর দায়িত্ব পালন করেন অস্ট্রেলিয়ান এ লিগের দল পার্থ গ্লোরিতে। যদিও গেলো ৪ মৌসুম বলার মতো সাফল্য নেই দলটির, দু বার এফএফএ কাপে রার্নাসআপ হয়েছে।

সবশেষ অস্ট্রেলিয়া জাতীয় দলের কোচিং স্টাফে, স্কাউট হিসেবে দায়িত্ব পালন করছিলেন। শুধুমাত্র এশিয়াতে কাজ করার অভিজ্ঞতা দেখে অ্যান্ড্রুকে নিয়োগ দেয়া হয়েছে বলে জানিয়েছেন জাতীয় দল ব্যবস্থাপনা কমিটির চেয়ারম্যান কাজী নাবিল আহমেদ। এএফসি প্রফেশনাল ও উয়েফা বি লাইসেন্সধারী এই কোচ যোগ দেবেন জুনের প্রথম সপ্তাহে। ইংল্যান্ডের হাডার্সফিল্ডে জন্ম নেয়া ওর্ডের ফুটবল ক্যারিয়ার চার বছরের। বিদায় নিতে হয়েছে ইনজুরিতে। খেলেছেন ইয়র্কশায়ারের অখ্যাত দুই দল হ্যারোগেট টাউন ও পিকারিং টাউনে।     

চ্যানেল 24

387 South, Tejgaon I/A
Dhaka-1208, Bangladesh
Email: info@channel24bd.tv
Newsroom: newsroom@channel24bd.tv
Tel: +8802 550 29724
Fax: +8802 550 19709

Save

Like us on Facebook
Satellite Parameters
Webmail

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save