728x90

ইতিহাস গড়ে ক্রিকেটকে বিদায় মিসবাহ-ইউনুসের

ইতিহাস গড়ে আন্তর্জাতিক  ক্রিকেটকে বিদায় জানালেন দুই গ্রেট মিসবাহ উল হক ও ইউনুস খান। সিরিজের তৃতীয় ও শেষ টেস্টে ওয়েস্ট ইন্ডিজকে ১০১ রানে হারিয়েছে পাকিস্তান। সাথে ছুয়েছে ক্যারিবীয়দের মাটিতে প্রথম সিরিজ জয়ের মাইলফলক।  অবিস্মরনীয় বিদায়ের পর স্বতীর্থদের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন মিসবাহ ও ইউনুস।

ডমিনিকা টেস্টের শেষ দিনের খেলা তখনো শুরু হয়নি। পুরো দলের সাথে ফটোসেশনে মিসবাহ ও ইউনুস। যেখানে আবেগ ধরে রাখতে পারেন নি ইউনুস।  আর যে দেখা হবে না জাতীয় দলের হয়ে ২২ গজের ওই পিচে।

অথচ বিফলে যেতে পারতো চোখের সেই পানি। শেষ দিন আরো এক ওভার টিকে থাকতে পারলেই ম্যাচ ড্র করতো ওয়েস্ট ইন্ডিজ। ড্র হতো সিরিজেও। কিন্তু সেই আশায় বাধ সাধেন ইয়াসির শাহ। শ্যানন গ্যাব্রিয়েলকে নিজের পঞ্চম শিকার বানিয়ে নিশ্চিত করেন দলের ঐতিহাসিক জয়।

উইন্ডসর পার্কে শেষ দিন জয়েন জন্য পাকিস্তানের দরকার ছিলো ৯ উইকেট আর ওয়েস্ট ইন্ডিজের ২৯৭ রান। কিন্তু দিনের শুরুটা দারুন ছিলো সফর কারীদের। ব্রাথওয়েটকে ৬ রানে ফিরিয়ে সুচনা করেছিলেন ইয়াসির। এরপর বিশাল সিং ও ডাওরিচকেও ফিরিয়ে দেন তিনি।

কিন্তু ৯৩ রানে ৬ উইকেট হারানো ক্যারিবীয়দের লড়াইয়ে ফেরান রোস্টন চেজ ও জেসন হোল্ডার। হোল্ডার ২২ রানে ফিরলেও  চেইজ তুলে নেন সেঞ্চুরি কিন্তু সেই নৈপুণ্য ম্লান করে দেন পাকিস্তানী বোলাররা। শেষ পর্যন্ত থামতে হয় ২০২ রানে।

সিরিজ সেরা ইয়াসির নেন ৯২ রানে ৫ উইকেট। আর হাসান আলীর শিকার ৩টি। অন্যতম সফল অধিনায়ক আর সর্বোচ্চ রান সংগ্রাহক, দুই কিংবদন্তীকে বিদায় বলার মঞ্চটাকে আরো রঙিন করে তুললেন ইয়াসির শাহ-মোহাম্মদ আমেররা। এমন ভালোবাসা-শ্রদ্ধা তো পেতেই পারেন মিসবাহ উল হক। সবচেয়ে বেশি দিন ধরে দলের সর্বোচ্চ টেস্ট ম্যাচের অধিনায়ক তিনি। ৬ বছরের বেশি সময়ে নেতৃত্ব দেয়া টানা ৫৬ ম্যাচে জয় ২৬টিতে। যার সবকটিই বিদেশের মাটিতে। দেশের বাইরে ক্লাইভ লয়েডের ২৩ জয় পেছনে ফেলে, এই পরিসংখ্যানে তিনি তো শীর্ষে সেই কবে থেকেই।

চ্যানেল 24

387 South, Tejgaon I/A
Dhaka-1208, Bangladesh
Email: info@channel24bd.tv
Newsroom: newsroom@channel24bd.tv
Tel: +8802 550 29724
Fax: +8802 550 19709

Save

Like us on Facebook
Satellite Parameters
Webmail

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save