সেন্ট পিটার্সবার্গ আজ দেখবে তারকাদের দ্বৈরথ

সেন্ট পিটার্সবার্গ আজ দেখবে তারকাদের দ্বৈরথ।

ফরাসীদের যেমন আছে কিলিয়েন এমবাপ্পে, অ্যান্তোয়াঁন গ্রিজম্যান, পল পগবার মতো তারকা, বেলজিয়ামদের হয়ে পিছিয়ে নেই এডেন হ্যাজার্ড, রোমেলু লুকাকু কিংবা কেভিন ডি ব্রুইনা। দুই দেশের দুই গোলরক্ষকও থাকবেন নজরে। ফেভারিটদের বিদায়ে ধূসর হয়ে আসা বিশ্বকাপে যতটুকু রং এখনো অবশিষ্ট আছে তার নেপথ্যে ফ্রান্স ও বেলজিয়াম। সেমিফাইনালে লড়াইটা শুধু এ দুদলের মধ্যে সীমাবদ্ধ নয়, একে অপরকে চ্যালেঞ্জ জানাবে ভবিষ্যতের মেগা তারকারাও।

৯৮ এর বিশ্বচ্যাম্পিয়নদের নিয়ে শুরু করলে সবার আগে আসবে কিলিয়ান এমবাপ্পের কথা। ১৯ বছর বয়সের এক টিনেজার বড় মঞ্চের চাপ নিয়ে যেভাবে মাঠ মাতাচ্ছেন, তাতে মেসি-রোনালদোর পর শ্রেষ্ঠত্যের ঝান্ডা এ ফরাসী স্ট্রাইকারের হাতেই দেখছেন ফুটবল বিশেষজ্ঞরা। আসরে ৫ ম্যাচে ৩ গোল করেছেন কিলিয়ান এমবাপ্পে। অ্যান্তোয়ান গ্রিজম্যান। ক্লাব ফুটবলের ফর্ম চলমান জাতীয় দলেও। অসাধারণ স্কোরিং অ্যাবিলিটির পাশাপাশি অ্যাসিস্টেও ভূমিকা রাখেন এ অ্যাটলেটিকো মাদ্রিদ ফরোয়ার্ড। ৫ ম্যাচে ৩ গোল ও একটি অ্যাসিস্ট করেছেন অ্যান্তোয়ান গ্রিজম্যান।

এখনো আসরে গোলের দেখা পাননি ইংলিশ প্রিমিয়ার লিগের সবচেয়ে দামি ফুটবলার পল পগবা। অ্যাসিস্টও করেননি। তবে তার নিখুঁত পাস আর গতি ভীতি ছড়ায় প্রতিপক্ষ শিবিরে। নিজের সেরা খেলাটা হয়তো সেমির জন্য তুলে রেখেছেন এ ম্যান ইউ তারকা। ফরাসীদের আছে এমবাপ্পে, আর বেলজিয়ামের রোমেলু লুকাকু। ২৫ বছর বয়সী এ তারকার গতি আর গোল করার ক্ষমতা প্রতিপক্ষের জন্য ত্রাস। আসরে চার গোল ও একটি অ্যাসিস্ট আছে লুকাকুর প্রোফাইলে। এডেন হ্যাজার্ডকে বলা হয় ইউরোপের মেসি। স্কিল, ড্রিবলিং, গতি সবকিছু মিলিয়ে একজন পরিপূর্ণ ফরোয়ার্ড এ বেলজিয়ান তারকা। বিশ্বকাপে তার গোল ও অ্যাসিস্ট সমানে সমান।

কাউন্টার অ্যাটাকে গতির ঝড়ে প্রতিপক্ষকে গুড়িয়ে দিতে সিদ্ধহস্ত কেভিন ডি ব্রুইনা। প্লেমেকারের দায়িত্ব পালনের সাথে নিয়মিত গোলও করেন এ বেলজিয়ান মিডফিল্ডার। তার সেট পিস আটকানো বিশ্বের যে কোন গোলরক্ষকের জন্য কঠিন চ্যালেঞ্জ। নিজ দলকে ফাইনালের মঞ্চে নিয়ে যেতে এসব তারকার সাথে স্পটলাইটটা থাকবে দুদলের গোলরক্ষকের ওপরও। বয়স আর অভিজ্ঞতায় ফরাসী হুগো লরিস এগিয়ে থাকলেও, উচ্চতায় থিবো কোর্তয়া। তবে দুজনের মিল সামর্থ্য ও ফর্মের বিচারে। প্রতিপক্ষের আক্রমণগুলোকে রুখে দিয়ে পার্থক্য গড়ে দিতে পারেন দুজনের কেউ একজন। 

 

 

 

চ্যানেল 24

387 South, Tejgaon I/A
Dhaka-1208, Bangladesh
Email: newsroom@channel24bd.tv
Tel: +8802 550 29724
Fax: +8802 550 19709

Save

Save

Like us on Facebook
Satellite Parameters
Webmail

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save