Tuesday, June 27, 2017

728x90

আজ এল ক্ল্যাসিকো

রাতে রিয়াল মাদ্রিদ-বার্সেলোনা মহারণ। ঘরের মাঠ বার্নাব্যুতে রিয়াল মাদ্রিদের সামনে সুযোগ লিগ লড়াইয়ে নিশ্চিন্ত হবার। এদিকে লিগ শ্রেষ্ঠত্বের মিশনে টিকে থাকতে জয়ের বিকল্প নেই বার্সেলোনার। ফুটবল দুনিয়া বিভক্ত বার্সা-রিয়াল; মেসি-রোনালদো আর এনরিকে-জিদান সমীকরণে। বিশ্ব ফুটবলের দুই সেরা ক্লাবের ধ্রুপদী লড়াই শুরু হবে রাত পৌনে একটায়।

লড়াই মানে প্রতিদ্বন্দ্বিতা। প্রতিপক্ষকে হারিয়ে জয়ের নেশায় উন্মত্ত হওয়া। কিন্তু সে লড়াই জেতার জন্য যদি রাখা যায় জীবন বাজি, যা কিনা বিশ্বকে দুই ভাগে ভাগ করে, তাহলে সেটিতো আসলেই বড় কিছু।

তারই নাম এল ক্ল্যাসিকো।

হোক বার্নাব্যু, ন্যু ক্যাম্প বা পৃথিবীর যে কোন প্রান্ত রিয়ালের শত্রু বার্সা, বার্সেলানার রিয়াল। মেসির শত্রু রোনালদো। জিদানের, এনরিকে।

সেই ক্ল্যাসিকোর ২৬৬তম সংস্করণটি আজ মঞ্চায়ন হবে মাদ্রিদে, কাতালানদের উৎসবের দিনে। উৎসবকে পরিপূর্ণতা দিতে বার্সেলোনাকে কঠিন পথ পাড়ি দিতে হবে। যে পথটা অপেক্ষাকৃত সহজ রিয়ালের জন্য। কেননা বার্সার চেয়ে এক ম্যাচ কম খেলে তিন পয়েন্টে এগিয়ে, লিগ লিডার গ্যালাক্টিকোরা।

তাই দুই কোচের কাছে এই ম্যাচ পাচ্ছে দুরকম স্বীকৃতি।

পরিসংখ্যানও রিয়ালের পক্ষে। সব টুর্নামেন্ট আর প্রীতি ম্যাচ মিলে ১০৯ জয়ে রিয়ালকে পেছনে ফেলেছে বার্সা। তবে লা লিগায় ১৭৩ দেখায় ৭২ জয়ে এগিয়ে রিয়াল মাদ্রিদ।

লড়াইটা বিবিসি ভার্সেস এমএসএন-এর। শঙ্কায় ছিলেন এক বি, বেল। খেলবেন নিশ্চিত করেছেন জিদান। তবে নিষিদ্ধ এন, নেইমার। তার নিষেধাজ্ঞার আপীল নিয়েই সরগরম হলো স্পেনের দু শহরে দু কোচের সংবাদ সম্মেলন।

আরো একটি চ্যাম্পিয়ন্স লিগ থেকে বিদায় নেয়া বার্সার সামনে সবেধন নীলমনি লা লিগা শিরোপা রেসে টিকে থাকার স্বপ্ন। আর রিয়াল সব জিতলেও গত পাঁচ মৌসুম ধরে স্প্যানিশ লিগ শিরোপাটাই জিততে পারে না।

Last modified on 23-04-2017 10:17:00 PM

চ্যানেল 24

387 South, Tejgaon I/A
Dhaka-1208, Bangladesh
Email: info@channel24bd.tv
Newsroom: newsroom@channel24bd.tv
Tel: +8802 550 29724
Fax: +8802 550 19709

Save

Like us on Facebook
Satellite Parameters
Webmail

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save