Sunday, October 22, 2017

আজ স্পটলাইটে মেসি-রোনালদো

রিয়াল মাদ্রিদ বার্সেলোনার লড়াইকে ছাপিয়ে সারা বিশ্বের চোখ থাকবে আজ মেসি-রোনালদো লড়াইয়েও। এই ম্যাচে যে ক্লাবের হয়ে পাঁচশ গোলের মাইলফলক গড়ার সুযোগ এলএম টেনের। আর ক্রিশ্চিয়ানো রোনালদোর চ্যালেঞ্জ ক্লাসিকোয় জযের পাল্লাটা ভারী করার।

একবিংশ শতাব্দির ফুটবলের দুই বরপুত্র লিওনেল মেসি ও ক্রিশ্চিয়ানো রোনালদো। মেসি যদি হন ফুটবল জাদুকর, নান্দনিক ছন্দের ইশ্বর। সেক্ষেত্রে রোনালদো গতির মহাতারকা। কম যান কেউ কারো থেকে। আজকের এল ক্ল্যাসিকো আলাদা স্পট লাইট থাকবে দুই দিগন্তের দুই তারকার উপর।

যদিও দুই চিরশত্রুর লড়াইয়ে মেসির ধারে কাছে নেই কেউ। এলক্ল্যাসিকোর ইতিহাসে ২১ গোল করে সর্বোচ্চ গোলদাতা আর্জেন্টাইন অধিনায়ক। যার মধ্যে ১২টিই করেছেন বার্ন্যাবুতে। ৩২ ম্যাচ খেলে জিতেছেন ১৫টিতে। গোল করিয়েছেন ১৩টি।

বিপরীতে ১৬ গোল ক্রিশ্চিয়ানো রোনালদোর। আলফ্রেডো ডি স্টেফানো থেকে দুটি কম। ২৫ ম্যাচ খেলে জয় আছে ৭টিতে। এর মাত্র একটি গোল করেয়েছেন সিআর সেভেন। নুক্যাম্পে রোনালদোর গোল আছে ১০টি।   

সব প্রতিযোগিতা মূলক আসর মিলে মেসি ৬৯৩ ম্যাচ খেলে গোল করেছেন ৫৫৬। আর রোনালদো ৮৪৭ ম্যাচে ৫৮৯ গোল। ক্লাবের হয়ে পাঁচশ গোলের ল্যান্ডমার্ক ছুতে মেসির প্রয়োজন আর দুগোল। যেটির মঞ্চ হতে পারে এল ক্ল্যাসিকো। লিগে মেসি ৩৭৬ ম্যাচে গোল করেছেন ৩৪১। আর রানালদো ৩৬৬টি। ইউরোপিয়ান মঞ্চে শততম গোলের ল্যান্ডমার্ক আছে পতুগিজ অধিনায়কের। আর মেসির প্রয়োজন এখনো ছয় গোল।

চলতি মৌসুমে ক্লাবের হয়ে হ্যাটট্রিক আছে রোনালদোর। রিয়ালকে নিয়ে গেছেন চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালে। বীপরিতে চলতি মৌসুমে এখনো হ্যাটট্রিকের দেখা পাননি মেসি। চ্যাম্পিয়ন্স লিগ থেকে বিদায়ের পর। এলক্ল্যাসিকো ফলের উপর নির্ভর করছে বার্সেলোনার লিগ শিরোপা জয়ের ভাগ্য।

এই সব সমীকরণ হিসাব বাদ দিয়ে ফুটবল বিশ্ব বুদ হয়ে থাকবে দুই রাজপুত্রের ফুটবল যুদ্ধে। যেখানে দিনশেষে জয় ফুটবলের।

Last modified on 23-04-2017 10:15:42 PM

চ্যানেল 24

387 South, Tejgaon I/A
Dhaka-1208, Bangladesh
Email: newsroom@channel24bd.tv
Tel: +8802 550 29724
Fax: +8802 550 19709

Save

Save

Like us on Facebook
Satellite Parameters
Webmail

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save