আট মাস ধরে বেহাল ফতুল্লা আউটার স্টেডিয়াম

ফতুল্লার মূল মাঠ খেলার উপযোগী হলেও, এখনো পরিত্যক্ত অবস্থায় আউটার স্টেডিয়াম। বৃষ্টির মৌসুম এলে মাঠ আবারো পানির নিচে চলে যাবে বলে জানিয়েছেন কিউরেটর। সেক্ষেত্রে মাঠটির ভবিষ্যত কি, তা জানেন না তিনি। যদিও বিসিবি ও এনএসসির দাবি, মাঠটির সমস্যা স্থায়ীভাবে নিরসনে বড় পরিকল্পনা নিচ্ছেন তারা।

গেলো বছরের আগস্টে দুই টেস্টের সিরিজ খেলতে বাংলাদেশ সফর করেছিলো অস্ট্রেলিয়া। সিরিজের প্রস্তুতি ম্যাচটি খেলার কথা ছিলো ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে। তবে বর্ষার পানি আর কলকারখানার বিষাক্ত কেমিক্যাল মাঠকে খেলার অনুপযুক্ত করে ফেলে।

শেষ পর্যন্ত প্রস্তুতি ম্যাচটি বাতিল ঘোষনা করে অস্ট্রেলিয়া।

আট মাস পেড়িয়ে গেলেও এখনো খেলার জন্য প্রস্তুত নয় স্টেডিয়ামের বাইরের মাঠটি। ক্যামেরার সামনে কথা বলতে রাজি না হলেও, কিউরেটর জানিয়েছেন, মাঠটি কবে ব্যবহার উপযোগী হবে তা অনিশ্চিত।

বিসিবি ও জাতীয় ক্রীড়া পরিষদের কর্তারাও শঙ্কিত এ স্টেডিয়ামের ড্রেনেজ সিস্টেম নিয়ে। স্টেডিয়ামের ও আউটফিল্ড প্রধান সড়কের চেয়ে নিচু হওয়ায় সমস্যার শুরু। তবে বুয়েটের প্রকৌশলীদের সহায়তায় সমস্যা সমাধানে বড় পরিকল্পনা নেয়ার কথা জানিয়েছে বিসিবি ও এনএসসি।বিসিবি গ্রাউন্ডস কমিটির চেয়ারম্যান মাহবুব আনাম বলেছেন, বুয়েটের সাথে আলোচনা করেছি। এই কাজটা ওদেরই দেয়া হয়েছে। তারা পুরো এলাকার ড্রেনেজ ব্যবস্থার একটা পুরোপুরি মাস্টারপ্ল্যান করবে। আর জাতীয় ক্রীড়া পরিষদ সচিব মাসুদ করিমের জানালেন,আমরা প্রকৌশলীগুলো দেখেছে পুরো মাঠকে। বিচ্যুতিগুলো সংশোধনের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

এ মাঠের সমস্যার স্থায়ী সমাধান করা গেলে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় বিভাগ লিগের ম্যাচ নিয়মিত আয়োজন সম্ভব হবে।

চ্যানেল 24

387 South, Tejgaon I/A
Dhaka-1208, Bangladesh
Email: newsroom@channel24bd.tv
Tel: +8802 550 29724
Fax: +8802 550 19709

Save

Save

Like us on Facebook
Satellite Parameters
Webmail

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save