আফগানিস্তান সিরিজের ফরম্যাট নিয়ে দুশ্চিন্তায় বিসিবি

বিসিবির নতুন চুক্তিতে কমবে ক্রিকেটার সংখ্যা, বাড়বে ক্রিকেটারদের বেতন। নিশ্চিত করেছেন ক্রিকেট অপারেশন্স চেয়ারম্যান আকরাম খান। তবে আফগানিস্তানের বিপক্ষে ওয়ানডে না টি টোয়েন্টি কোন ফরম্যাটের সিরিজ হবে তা নিয়ে তৈরি হয়েছে ধোঁয়াশা।

আপাতত ব্যস্ততা না থাকলেও, জুন থেকে বাংলাদেশের আন্তর্জাতিক ক্রিকেট ক্যালেন্ডার চলবে এক্সপ্রেস গতিতে। যার শুরুটা আফগানিস্তান বিপক্ষে সিরিজ দিয়ে। ভারতে অনুষ্ঠিতব্য সিরিজের ভেন্যু নিয়ে সিদ্ধান্তহীনতার সঙ্গে যোগ হয়েছে ফরম্যাট বিতর্ক। ওয়ানডে না টি টোয়েন্টি চূড়ান্ত করতে পারেনি বিসিবি। আকরাম খান জানালেন, "ওরা আমাদের আমন্ত্রণ জানিয়েছে।ওয়ানডেটা পছন্দ ওদের। কিন্তু আমরা সিদ্ধান্ত নেইনি কোন ফরম্যাটে খেলবো। আমাদের জন্য যেটা ভালো হয় সেই ফরম্যাটেই খেলবো।"

নতুন বছরে এখনো চূড়ান্ত হয়নি জাতীয় ক্রিকেটারদের চুক্তি। আসছে বোর্ড সভায় তা অনুমোদন পাবে। সবশেষ চুক্তিতে ছিলেন ১৬ ক্রিকেটার। এবার কমছে ক্রিকেটার সংখ্যা। বাড়ছে চুক্তি মূল্য।

এ প্লাস ক্যাটাগরিতে ক্রিকেটারদের মাসিক বেতন আড়াই থেকে বাড়িয়ে করা হয়েছিলো চার লাখ টাকা। সর্বনিম্ন বেতন ছিল এক লাখ টাকা। ম্যাচ ফি ও উইনিং বোনাস যে বেড়েছিলো

সেদিকেও ইঙ্গিত আকরামের,"অনেক কিছু চিন্তা করছি। সবার সঙ্গে আলাপ আলোচনা করেই সিদ্ধান্ত নেব। তবে ক্রিকেটারদের সংখ্যা কমিয়ে আনা হবে। আমরা গতবার একশোভাগের বেশী বেতন বাড়িয়েছি ক্রিকেটারদের। সে বিষয়টাও আমাদের মাথায় আছে। আমরা আস্তে আস্তে বেতন বাড়ানোর পক্ষে।অন্য দেশের সাথে আমাদের বেতন নিয়ে তূলনা দিলে হবেনা।"

ফুটবল খেলতে গিয়ে পায়ের লিগামেন্ট ইনজুরিতে ছয় মাস মাঠের বাইরে নাসির হোসেন। আকরাম খান জানিয়েছেন প্রয়োজনে দেশের বাইরে নিয়ে হলেও অলরাউন্ডারের চিকিৎসার ব্যবস্থা করবে বিসিবি।

Last modified on 16-04-2018 10:21:25 PM

চ্যানেল 24

387 South, Tejgaon I/A
Dhaka-1208, Bangladesh
Email: newsroom@channel24bd.tv
Tel: +8802 550 29724
Fax: +8802 550 19709

Save

Save

Like us on Facebook
Satellite Parameters
Webmail

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save