মাঠে গড়ালো ক্লাব কাপ হকি

শুরু হলো ঘরোয়া হকি মৌসুম। ক্লাব কাপ হকির উদ্বোধনী ম্যাচে আবাহনী ৭-১ গোলে হারিয়েছে পুলিশ অ্যাথলেটিক ক্লাবকে। এদিকে এশিয়ান গেমস প্রস্তুতির অংশ হিসেবে দেশে-বিদেশে প্রস্ততি ম্যাচ খেলার পরিকল্পনা করছে ফেডারেশন।


নানা নাটকীয়তার পর পর্দা উঠলো হকির নতুন মৌসুমের। যেখানে না থেকেও আছেন সাবেক খেলোয়াড় ও সাধারণ সম্পাদক খাজা রহমতুল্লাহ। প্রয়াত এই ক্রীড়া সংগঠকের নামে নামকরণ এই টুর্নামেন্টের। টুর্নামেন্টের উদ্বোধন করেন সাবেক সাধারণ সম্পাদকের স্ত্রী নাদিরা রহমতুল্লাহ, ''অনেক দলের অভ্যন্তরীন সমস্যা ছিলো। নতুন করে দল গঠন করেছে, এটা হয়তো হতেই পারে। সমস্যা থাকবেই। তবে আশা করবো এরপর থেকে সবাই অংশগ্রহন করবে।

প্রথম ম্যাচে প্রত্যাশিত বড় জয় পেয়েছে ক্লাব কাপের বর্তমান চ্যাম্পিয়ন আবাহনী।৭-১ গোলে হারিয়েছে পুলিশ অ্যাথলেটিক ক্লাবকে। আকাশী-নীলদের হয়ে গোল করেছেন মহসিন, তাহের আলী রুম্মান সরকার,কৃষ্ণ কুমার ও আশরাফুল। আর পুলিশের মাহফিজুর রহমান শোধ দেন এক গোল।

ঘরোয়া হকি শুরুর স্বস্তি থাকলেও নিশ্চিন্ত হতে পারছে না ফেডারেশন। কেননা সামনে জাতীয় দলের এশিয়ান গেমস মিশনের প্রস্তুতি পরিকল্পনায় ব্যস্ত এখন কর্মকর্তারা। সাধারন সম্পাদক আব্দুস সাদেক বলছেন,"ইন্ডিয়ার সাথে সব ফাইনাল হয়ে গেছে প্রায়। খেলা ব্যাঙ্গালোরে হবে। কোরিয়া বা মালয়েশিয়া টিমকে এখানে এনে হোক বা গিয়ে হোক, আমরা চাই অন্তত দুটা জায়গায় প্র্যাকটিস ম্যাচে খেলতে, এশিয়ান গেমসের আগে।"

তবে সমস্যা জর্জরিত হকি ফেডারেশনে নতুন ঝড়ের ইঙ্গিত দলের ম্যানেজার নির্বাচন নিয়ে। সহসভাপতি সাজেদ এ আদেলের সঙ্গে এই পদ প্রত্যাশী যুগ্ম সম্পাদক মাহবুব এহসান রানা। সাদেক বলছেন এমন প্রতিদ্বন্দিতা থাকবেই, "কিছুটা সমস্য তো থাকবেই। অনেকে আগ্রহ থাকাটাও স্বাভাবিক। তবে বিতর্কিত না হলেই হয়। যার খেলার অভিজ্ঞতা আছে, সেই প্রাধান্য পাবে ম্যানেজার নির্বাচনের ক্ষেত্রে।"

ঈদের পর শুরু হবে জাতীয় দলের ক্যাম্প।

চ্যানেল 24

387 South, Tejgaon I/A
Dhaka-1208, Bangladesh
Email: newsroom@channel24bd.tv
Tel: +8802 550 29724
Fax: +8802 550 19709

Save

Save

Like us on Facebook
Satellite Parameters
Webmail

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save