ব্রাজিলের সেরা একাদশ গোছানো নিয়ে শঙ্কায় পেলে 

রাশিয়া বিশ্বকাপের আগে  ব্রাজিলের সেরা একাদশ গোছানো নিয়ে শঙ্কায় সেলেসাও গ্রেট পেলে। 

বেস্ট কম্বিনেশন খুঁজে বের করাই কোচ তিতের আসল পরিক্ষা বলছেন তিনবারের বিশ্বকাপজয়ী এ তারকা। আর বিশ্বকাপে ইংলিশদের নারী ফাঁদে ফেলতে পারে রাশিয়া, এমন সতর্কতা জানিয়েছেন দেশটির নিরাপত্তা বিশেষজ্ঞরা। ২০০২ জাপান-কোরিয়া আসরে সবশেষ সোনার হরিণ বিশ্বকাপের দেখা পেয়েছিল ব্রাজিল। এরপর কেটে গেছে ১৬ বছর আর পার হয়েছে গ্রেটেস্ট শো অন আর্থের তিন কিস্তি। যার মধ্যে সবশেষ ঘরের মাঠে আরেকটি মারাকানা ট্র্যাজেডি হয়ে বেলো হরিজন্তে আরও বাড়িয়েছে সেলেসাওদের বিশ্বকাপ দুঃখ।

অন্য সব ব্রাজিলিয়ানের মতো সেই ক্ষত এখনও তাড়িয়ে বেড়ায় গ্রেট পেলেকেও। তবে তা থেকে মুক্তি পেতে এটাই যে সেলেসাওদের সেরা সুযোগ তা বলতেও ভুল করেননি তিনি। দুবাইতে একটি ফ্রেন্ডশিপ চ্যারিটি ম্যাচে অতিথি হয়ে আসা পেলে জানিয়েছে তার আগে সেরা একাদশ খুঁজে পেতে হবে কোচ তিতেকে। তারকা থেকে মহাতারকা হতে যে একটি বিশ্বকাপই যথেষ্ট তাও ভালো জানা ১৯৫৮ বিশ্বকাপের নায়ক পেলের। তবে তার মতে সেই নিয়মে পড়েননা মেসি, রোনালদো, নেইমাররা।

এদিকে, যতই ঘনিয়ে আসছে বিশ্বকাপ ততই বাড়ছে ইংলিশদের রাশিয়া দুঃশ্চিন্তা। যার মাত্রা বাড়িয়েছে কুটনৈতিক টানাপোড়েন থেকে শুরু করে হুলিগানদের হুমকি। কিন্তু তার থেকেও বড় বিপদ দেখছেন দেশটির নিরাপত্তা বিশেষজ্ঞরা। আসর চলাকালীন সময়ে সুন্দরী নারী দিয়ে কেন, ডেলে আলিদের ফাঁদে ফেলতে পারে বলে সতর্ক করেছেন ইউনিভার্সিটি অব বাকিংহ্যাম সেন্টার ফর সিকিউরিটি এন্ড ইন্টেলিজেন্সির এক অধ্যাপক। ফুটবলার ছাড়াও রাশান সুন্দরীদের হানি ট্রেপের তালিকায় অফিসিয়াল কর্তাদের পাশাপাশি থ্রি লায়ন্স সমর্থকরাও পড়তে পারেন বলে সতর্ক করে দিয়েছেন অ্যান্তোনিও গ্লিজ নামের ঐ প্রফেসর।

চ্যানেল 24

387 South, Tejgaon I/A
Dhaka-1208, Bangladesh
Email: newsroom@channel24bd.tv
Tel: +8802 550 29724
Fax: +8802 550 19709

Save

Save

Like us on Facebook
Satellite Parameters
Webmail

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save