পর্দা নামলো কমনওয়েলথ গেমসের, অপেক্ষা আরও চার বছরের

শেষ হলো একুশতম কমনওয়েলথ গেমস। বিদায় গোল্ডকোস্ট। অপেক্ষা চার বছর পর বার্মিংহামের জন্য। উদ্বোধনের মত সমাপনী অনুষ্ঠানেও অস্ট্রেলিয়াকে তুলে ধরার চেষ্টা ছিলো আয়োজকদের। তবে সেই আয়োজনে বাড়তি আকর্ষণ হয়ে ছিলেন বিশ্বের দ্রুততম মানব উসাইন বোল্ট।

 

সমাপনী অনুষ্ঠান মানেই বিরহের সুর। কারারা স্টেডিয়ামজুড়ে সেই বেদনার বাদ্য। অ্যাথলেট থেকে আয়োজক, উজ্জীবিত এগারটি দিনের শেষে ক্লান্তির পরিণতির নাম সমাপ্তি। সার্ফারস প্যারাডাইসে উদ্বোধনী অনুষ্ঠানের পুরোটা ছিলো সমুদ্র আর সৈকতকে তুলে ধরার চেষ্টা। সমাপনী অনুষ্ঠানে প্রাধান্য পেলো কুইন্সল্যান্ড তথা অস্ট্রেলিয়ার সংস্কৃতি।
প্রথমেই এলেন অ্যামি শার্ক ও আর্চি রোচ। রিকি লি গানের সাথে আদিবাসি ব্যান্ড দল ইয়োথু ইনডির রসায়নটা জমেছিলো দারুণ। তবে সেরা আকর্ষণ জ্যামাইকান গতি দানব উসাইন বোল্ট। গেমস মাস্কট বরুবির সঙ্গে তার দুষ্টুমি আর ডিজের ভূমিকা ছিলো আলোচিত।
কুইন্সল্যান্ড ব্যালে ড্যান্সের উপস্থাপনও ভিন্নধর্মী। ফেয়ার প্লে ট্রফি ডেভিড ডিক্সন অ্যাওয়ার্ড জিতেছেন নিউজিল্যান্ডের ভারোত্তলক ডেভিড লিটি। গত দু সপ্তাহে বন্ধুত্বের বন্ধনে জড়িয়ে পড়া অ্যাথলেটরা দেশ আর পতাকার দূরত্ব ভুলে মিলে মিশে একাকার।তবে বন্ধন ছিন্ন হবার আবেগও তাড়িয়ে বেরিয়েছে তাদের।
আসর সফল দাবি কমনওয়েলথ স্পোর্টস ফেডারেশন চেয়ারম্যানের। ছিল গোল্ডকোস্টের ধন্যবাদ আর বার্মিংহামের আমন্ত্রণ।
প্রেসিডেন্ট, কমনওয়েলথ গেমস স্পোর্টস ফেডারেশন বার্মিংহাম আগমনী বার্তাও দিলো ছোট্ট কিন্তু সরব উপস্থাপনায়। নিভে গেলো মশাল সাঙ্গ হলো আনুষ্ঠানিকতা। আতশবাজির উজ্জ্বল আলোয় রেখে গেলো রেশ।


চ্যানেল 24

387 South, Tejgaon I/A
Dhaka-1208, Bangladesh
Email: newsroom@channel24bd.tv
Tel: +8802 550 29724
Fax: +8802 550 19709

Save

Save

Like us on Facebook
Satellite Parameters
Webmail

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save