আফগানিস্তান সিরিজের ভেন্যু পরিবর্তনের আহবান বিসিবির

যোগাযোগ ব্যবস্থা ভালো, ভারতের এমন কোথাও, সিরিজ আয়োজনের জন্য আফগানিস্তানকে অনুরোধ জানিয়েছে বিসিবি। বোর্ড সভাপতি নাজমুল হাসান স্বীকার করেছেন কোচ খুঁজে পাওয়া কঠিন হয়ে পড়েছে, তবে কোর্টনি ওয়ালশকে পূর্ণ দায়িত্ব দেয়ার পক্ষে নন তিনি। এদিকে এশিয়া কাপ, ভারত থেকে আরব আমিরাতে সরে যাওয়ায়, সদস্য দেশগুলো আরো লাভবান হবে বলে জানিয়েছেন নাজমুল।

এপ্রিলের শুরুতেই জাতীয় দলের কোচের শূন্যপদ পূরণ করার আশ্বাস দিয়েছিলেন বোর্ড সভাপতি নাজমুল হাসান। সেই সময় পেরিয়ে গেলেও এখনো কোন হাইপ্রোফাইল কোচের কাছ থেকে সাঁড়া পায়নি বিসিবি। পূর্ণ দায়িত্বের জন্য কোর্টনি ওয়ালশ নিজে উৎসাহী, তবে বোর্ডপ্রধানের তাতে সাঁয় নেই, আইপিএল-বিগব্যাশের মত লোভনীয় প্রস্তাব ছেড়ে অনেকেই আসতে চায়না। আসা না আসা নিয়ে অনেকেই নিজের সুবিধা অসুবিধার কথা বলছে। ওয়ালশকে আমরা যে দায়িত্ব দিয়েছিলাম, ও খুব ভালোভাবে পালন করেছে। তবে মনে রাখতে হবে ও একজন ভালো মেন্টর, আমাদের বোলিং কোচ।  যখন পাচ্ছিলাম না তখন তাকে অন্তর্বর্তীকালীন দায়িত্ব দেয়া হয়েছে, সেটাও তাকে বলা হয়েছে এবং সে জানে পরিস্থিতিটা কি।

জুনে আফগানিস্তানের সাথে সিরিজ খেলার ব্যাপারে সম্মত বাংলাদেশ। তবে দুর্গম ভেন্যু দেরাদুনকে পরিবর্তন করা যায় কিনা, এজন্য আফগান বোর্ডকে অনুরোধ করেছে বিসিবি। যোগাযোগ ব্যবস্থা ভালো ভারতের এমন কোথাও সিরিজ আয়োজনের পরামর্শ নাজমুলের,আফগানিস্তাবের বিপক্ষে সিরিজ ঠিক সময়েই হবে। ভেন্যু নিয়ে আরো অপশন আছে কিনা জানতে চেয়েছি ওদের কাছে। ব্যাঙ্গালোর নিয়ে ওদের সঙ্গে কথা হয়েছে তবে বিসিসিআই দিতে পারবে কিনা এটারও একটা ব্যাপার। আমাদের যাতায়াতের জন্য ভেন্যু সহজ কিনা সেটা আমরা দেখছি। উদাহরনস্বরুপ আমাদের জন্য সবচেয়ে ভালো হতো এটা যদি সিরিজটা কলকাতায় হয়।

কুয়ালামপুরে এশিয়ান ক্রিকেট কাউন্সিল সভায় যোগদান শেষে  বুধবার রাতে ঢাকায় ফিরেছেন নাজমুল হাসান। বলেছেন ভারত থেকে এশিয়া কাপের পরবর্তী আসর সরে যাচ্ছে জেনেও, এবার আর আয়োজক হতে চায়নি, বাংলাদেশ,  এবারের আসর ভারতে হবার কথা ছিলো। নিরপেক্ষ ভেন্যুতে খেলা হলে সর্বোচ্চ রাজস্ব আসে। যার সুফল পাবে আমাদের সদস্য দেশগুলো, সবাই আর্থিকভাবে লাভবান হচ্ছে আরব আমিরাতে খেলা হওয়ায়। বাংলাদেশ আয়োজক হতে চায়নি, প্রস্তাবও করেনি। ভারতই আরব আমিরাতের নাম প্রস্তাব করে।

এশিয়ান ক্রিকেট কাউন্সিলের পরবর্তী সভাপতি হবে বাংলাদেশ থেকে। তবে নিজের আগ্রহের কথা এখনই পরিস্কার করে বলতে চাইছেন না  নাজমুল। বাংলাদেশ থেকে হবে পরের এসিসি সভাপতি। বাংলাদেশ ক্রিকেট বোর্ড সিদ্ধান্ত নেবে কাকে মনোনয়ন দেয়া হবে। আমাকেই হতে হবে এমন কোন কথা নাই। অন্য কেউও হতে পারে।

 

 

 

 

 

 

 

 

Last modified on 13-04-2018 08:40:57 PM

চ্যানেল 24

387 South, Tejgaon I/A
Dhaka-1208, Bangladesh
Email: newsroom@channel24bd.tv
Tel: +8802 550 29724
Fax: +8802 550 19709

Save

Save

Like us on Facebook
Satellite Parameters
Webmail

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save