চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালে য়্যুভেন্তাস ও ম্যানচেস্টার সিটি

চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালে উঠলো য়্যুভেন্তাস ও ম্যানচেস্টার সিটি।

দ্বিতীয় লেগে এফসি বাসেলের কাছে ২-১ গোলে হেরেছে সিটিজেনরা। তারপরও অ্যাগ্রিগেটে ৫-২ ব্যবধানে জিতে শেষ আট নিশ্চিত করে পেপ গার্দিওলার দল। এদিকে, পিছিয়ে থেকেও টটেনহ্যামকে ২-১ গোলে হারিয়েছে য়্যুভেন্তাস। নতুন ইতিহাস রচনা করা হলো না টটেনহ্যামের। হারলো ঐতিহ্য ধরে রাখার চ্যালেঞ্জ নিয়ে নামা য়্যুভেন্তাসের অভিজ্ঞতার কাছে। কি দারুণ হিগুয়েন-কিয়েলিনিদের বোঝা পড়া। যা বুঝে শেষ পর্যন্ত ম্যাচ ধরে রাখা সম্ভব হয়নি ইংলিশ ক্লাবটির।

তা না হলে প্রথমার্ধে দারুণ খেলা দলটি দ্বিতীয়ার্ধে কেনইবা খেই হারাবে! সন হিউং-মিন ও হ্যারি কেন হতাশ করেন স্পার্সদের। অবশ্য দেয়াল হয়ে ছিলেন য়ুভেন্তাস গোলরক্ষক বুফন। মাঝে টটেনহ্যামের পেনাল্টির আবেদনে সাড়া দেননি রেফারি। সে আক্ষেপ ঘুচিয়ে ৩৯ মিনিটে কাঙ্খিত গোলটি করেন সন। দ্বিতীয়ভাগে কৌশল বদলায় তুরিনের ওল্ড লেডিরা। তিন মিনিটের ঝড়ে লন্ডভন্ড করে দেয় টটেনহ্যামের সব স্বপ্ন। ৬৪ মিনিটে গঞ্জালো হিগুয়েইন ম্যাচে ফেরান য়্যুভদের। আর তিন মিনিট পর দিবালা জয়সূচক গোলটি করেন। দুই লেগ মিলে ৪-৩ এর জয়ে শেষ চার আসরের মধ্যে তৃতীয়বার কোয়ার্টার ফাইনালে উঠলো য়্যুভেন্তাস। 

ইউরোপিয়ান শ্রেষ্ঠত্বের আসর থেকে বিদায় নেয়ার আগে ম্যানচেস্টার সিটিকে পরাজয়ের স্বাদ দিলো বাসেল। ইত্তেহাদ স্টেডিয়ামে ২০১৬ সালের পর প্রথমবার হারলো সিটিজেনরা। ৮ মিনিটে গ্যাব্রিয়েল জেসাসের গোলে এগিয়ে যায় সিটি। এরপর বাসেল মোহাম্মেদ এলাওনৌসি আর মিচেল ল্যাং এর গোলে জয় পায়। ভাঙ্গলো ঘরের মাঠে আকাশী-নীলদের টানা ৩৬ ম্যাচ অপরাজিত থাকার রেকর্ড। দুই লেগ মিলে ৫-২ এর জয়ে ২০১৬-এর পর আসরের কোয়ার্টার ফাইনালে ম্যান সিটি।

 

চ্যানেল 24

387 South, Tejgaon I/A
Dhaka-1208, Bangladesh
Email: newsroom@channel24bd.tv
Tel: +8802 550 29724
Fax: +8802 550 19709

Save

Save

Like us on Facebook
Satellite Parameters
Webmail

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save