728x90

অসম্ভবকে সম্ভব করতে পারলো না বার্সা  

চ্যাম্পিয়ন্স লিগে এবার অসম্ভবকে সম্ভব করা হলো না বার্সেলোনার। য়্যুভেন্তাসের সঙ্গে কোয়ার্টার ফাইনালের দ্বিতীয় লেগ গোলশূণ্য ড্র করে বিদায় নিতে হলো স্প্যানিশ চ্যাম্পিয়নদের। 

তুরিনের ওল্ড লেডিদের সঙ্গে সেমিফাইনালে উঠেছে মোনাকো। ৩-১ গোলে হারিয়েছে ডর্টমুন্ডকে। সেমিফাইনাল লাইনআপ নির্ধারিত হবে কাল ড্র-এর মাধ্যমে। ইতিহাস কি আর প্রতিদিন রচিত হয়! অঘটন, চমক কথাগুলোর তাহলেতো গুরুত্বই থাকতো না। সেটাই আবার প্রমান করলো বার্সেলোনা।

প্রথম লেগে ৩-০ গোলে পিছিয়ে থাকায়, আরেকটি মিশন ইম্পসিবলের প্রত্যাশায় লাখো সমর্থক এসেছিলেন ন্যু ক্যাম্পে। কিন্তু এবার দেখতে হলো ভিন্ন আর বিপরিত এক বার্সাকে। মেসি-নেইমার-সুয়ারেজ ত্রয়ী আক্রমনভাগকে নিয়ে যাদের গর্ব, পৃথিবীর সেরা বলেও দাবি কারো কারো, তারাই কিনা পুরো নব্বই মিনিটে মাত্র একবার য়্যুভেন্তাসের পোস্ট বরাবর শট নিতে পারলেন। ভাবা যায়!

সেই শটটি লিওনেল মেসির। অভিজ্ঞতায় হৃদ্ধ, জিয়ানলুইজি বুফন তা প্রতিহত করে দেন। ইতালিয়ান ক্লাবটি যে রক্ষণ দূর্গ গড়বে তাতো জানাই ছিল, কোচ লুইস এনরিকের। কিন্তু ব্যর্থ তার কৌশল। শুধু রক্ষণাত্বক পারফরম্যান্স নয়, আক্রমনেও সামিল হয়েছে ইতালিয়ান চ্যাম্পিয়নরা। গঞ্জালো হিগুয়েন সুযোগ মিস না করলে জয়ী দলের নাম হতে পারতো য়্যুভেন্তাস।

সেটা হয়নি, কিন্তু ভাগ্য যেভাবে হাত বাড়িয়ে দিয়েছে তুরিনের ওল্ড লেডিদের পাশে তবে কি ইউরোপিয়ান আসরে ২১ বছরের অপেক্ষা ঘুচবে? ঘটনাবহুল ডর্টমুন্ড জয় করে আসা মোনাকো, ঘরের মাঠেও দূরন্ত। সঙ্গে অব্যাহত ঝামেলা। ডর্টমুন্ডের বাস দেরিতে আসায় খেলা শুরু হতেও দেরি পাঁচ মিনিট। কোচের দাবি বিশ মিনিট বাস আটকে রেখেছির স্থানীয় পুলিশ।

কিছু বুঝে ওঠার আগে ফরাসী ক্লাবকে এগিয়ে দেন টিনএজার কিলিয়ান এমবাপে। রাদামেল ফ্যালকাও ব্যবধান দ্বিগুন করেন ১৭ মিনিটে। মার্কো রিউস একবারই জার্মান ক্লাবটিকে উল্লাসের সুযোগ করে দিয়েছিলেন।নিশ্চিত সেমিফাইনাল সম্ভাবনায় শেষ হাসি উপহার দেন ভ্যালেরে জার্মেই। বদলি হিসেবে মাঠে নামার ২২ সেকেন্ডের মধ্যে করলেন গোল। ১৩ বছর পর সেমিফাইনাল, উৎসবতো হবেই মোনাকো জুড়ে।

Last modified on 20-04-2017 04:03:30 PM

চ্যানেল 24

387 South, Tejgaon I/A
Dhaka-1208, Bangladesh
Email: info@channel24bd.tv
Newsroom: newsroom@channel24bd.tv
Tel: +8802 550 29724
Fax: +8802 550 19709

Save

Like us on Facebook
Satellite Parameters
Webmail

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save