728x90

দুর্বৃত্তের গুলিতে পানামার ফুটবলার নিহত

দুবৃত্তের গুলিতে প্রান হারিয়েছেন পানামা জাতীয় ফুটবলার আমিলকার হেনরিকেস। শনিবার পানামার কোলোন প্রদেশে এই ঘটনা ঘটে।

আততায়ীর হাতে নিহত ষষ্ঠ ফুটবলার তিনি। তবে আগের ঘটনা গুলোর মতো এবারো হত্যাকারীদের হদিস পায়নি পুলিশ। আন্দ্রেস এসকোবারের নাম মনে আছে নিশ্চয়ই। ৯৪ বিশ্বকাপে একটি আত্মঘাতী গোল কাল হয়ে এসেছিলো যার জীবনে। যুক্তরাষ্ট্রের বিপক্ষে ওই ম্যাচেই শেষ হয়ে যায় কলম্বিয়ার বিশ্বকাপ স্বপ্ন। ভিলেন এসকোবার, প্রতিদান পেয়েছিলেন দেশে ফিরে। সে বছর ২ জুলাই নাইটক্লাবের বাইরে তাকে গুলি করে হত্যা করা হয়। কিন্তু এই হত্যাকান্ডের নেপথ্যে বিক্ষুব্ধ কলম্বিয়ান সমর্থক নাকি ফুটবল বাজিকর, তার উত্তর আজো মেলেনি।

সেই তালিকার সবশেষ নাম আমিলকার হেনরিকেস। পানামা জাতীয় দলের জার্সি গায়ে ৭৫ ম্যাচ খেলা এই মিডফিল্ডার গত বছরের কোপা আমেরিকাতেও খেলেছেন। শনিবার নিজ বাসভবনের সামনে অজ্ঞাত দুবৃত্ত তাকে একাধিক গুলি করে পালিয়ে যায়। তাৎক্ষনিকভাবে হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

মাঠের বাইরে ফুটবলারদের এই করুণ পরিনতির তালিকা ও ইতিহাস দীর্ঘ। ১৯২৩ এ অ্যাস্টন ভিলা ডিফেন্ডার টমি বল প্রান হারান নিজ বাগানে। এই হত্যাকান্ড ঘটান তার বাড়ির মালিক ও প্রতিবেশী মিলে।১৯৭০ এ সড়ক দুর্ঘটনায় প্রান হারিয়েছিলেন জার্মান মিডফিল্ডার লুৎজ এইগেনডর্ফ। যদিও পরবর্তীতে জানা যায় পুর্ব জার্মান এই ফুটবলার  পশ্চিম জার্মানির ক্লাবে খেলায় তাকে পরিকল্পিতভাবে হত্যা করে পুর্ব জার্মানির গোয়েন্দা সংস্থা স্তাসি।

আর ২০১৪য় নিজের বান্ধবীকে ছিনতাইকারীর হাত থেকে বাচাতে গিয়ে গুলিবিদ্ধ হয়ে মারা যান দক্ষিণ আফ্রিকা ফুটবল অধিনায়ক ও গোলরক্ষক সেনজো মেইওয়া। আমিলকার হেনরিকেসের মৃত্যুতে শোকে মুহ্যমান ফুটবল বিশ্ব। পানামার প্রেসিডেন্ট হুয়ান কার্লোস ভারেলা দোষীদের খুঁজে বের করতে নিরাপত্তা বাহিনীর প্রতি নির্দেশ দিয়েছেন।

চ্যানেল 24

387 South, Tejgaon I/A
Dhaka-1208, Bangladesh
Email: info@channel24bd.tv
Newsroom: newsroom@channel24bd.tv
Tel: +8802 550 29724
Fax: +8802 550 19709

Save

Like us on Facebook
Satellite Parameters
Webmail

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save