Thursday, November 23, 2017

তাসকিন বোলিং তাণ্ডবে চিটাগং ভাইকিংসের প্রথম জয়

সুপার হিরো তাসকিন। বোলিং ঝলকে প্রথম জয় এনে দিলেন চিটাগং ভাইকিংসকে। উত্তেজনাপূর্ণ ম্যাচে ১১ রানে হারালেন রংপুর রাইডার্সকে। মিসবাহ উল হকের দলের দেয়া ১৬৭ রানের টার্গেটে মাশরাফির দল শেষ মেষ তোলে ৮ উইকেটে ১৫৫ রান। তাসকিন ৩১ রানে ৩ উইকেট নিয়ে ম্যাচ সেরা। এই ম্যাচের আলোচিত দিক ছিল মাশরাফী ও শুভাশিসের দ্বন্দ্ব।

 

ম্যাচের শেষে যদি নাটকীয়তা না থাকে উত্থান পতনের গ্রাফ যদি হার্টবিটের মত ওঠানামা না করে তবে কিসের ফ্র্যাঞ্চাইজি টি টোয়েন্টি, কিসের বিপিএল। রংপুর-চিটাগংয়ের ম্যাচটাই ধরা যাক। নইলে লুক রঙ্কির টর্নেডোর পর কেনই বা মিসবাহ-মুনাবীরারা ধীর বহতা নদী হয়ে যাবেন।

১৯ বলে বিপিএল-এর তৃতীয় দ্রুততম ফিফটি তুলে রঙ্কির রুদ্ররুপ থামলো ৩৫ বলে ৭৮ রানে। থামালেন বোপারা। তখনও ম্যাচের ৯ ওভার পূর্ণ হতে এক বল বাকি, দলীয় রান ৯৯। পরের ১১ ওভার ১ বল অর্থ্যাৎ ৬৭ বলে চিটাগং তুলেছে ৬৭ রান। সব মিলে ৪ উইকেটে ১৬৬ রানের সংগ্রহ।

সিলেটের উইকেটে এই রান পেরোনো অসম্ভব নয় বরং অনেক ক্ষেত্রে সহজ। কিন্তু টি টোয়েন্টির অনিশ্চয়তার প্রমাণ রেখে সেই লক্ষ্য বাইতে নেমে তীরে গিয়ে ডুবে গেল রংপুর। দক্ষিণ আফ্রিকার মাটিতে হতাশার ষোলকলা পূর্ণ করে এসে, দেশের মাটিতে এদিন আগুনের গোলা ছুড়লেন তাসকিন আহমেদ। পরপর দু বলে শাহরিয়ার নাফীস, সামিউল্লাহ শেনওয়ারীকে ফিরিয়ে হ্যাটট্রিক সম্ভাবনা জাগিয়েছিলেন।

থিসারা পেরেরা তা হতে দেননি। তবে অন্যপ্রান্তে থাকা রবি বোপারাকে সৌভাগ্যের রান আউট করে ম্যাচটাকেই নিজেদের পক্ষে নিয়ে এসেছেন। শেষভাগে মাশরাফি-শুভাশিষ দ্বন্দ্ব নাটকীয় উত্তেজনায় ঠাসা ম্যাচকে দিলো পূর্ণতা।

 

চ্যানেল 24

387 South, Tejgaon I/A
Dhaka-1208, Bangladesh
Email: newsroom@channel24bd.tv
Tel: +8802 550 29724
Fax: +8802 550 19709

Save

Save

Like us on Facebook
Satellite Parameters
Webmail

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save