হকির শিরোপা স্বপ্নে দলগুলো, মাতবে বিশ্বমঞ্চ

আনুষ্ঠানিকভাবে উন্মোচিত হলো এশিয়া কাপ হকির ট্রফি। আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে দুই চিরপ্রতিদ্বন্দ্বী ভারত- পাকিস্তান জানিয়েছে তাদের শিরোপা ক্ষুধার কথা। বাংলাদেশ জানিয়েছে দেশের জন্য খেলার প্রত্যয়। আর এশিয়ান হকির প্রধান নির্বাহী তৈয়ব ইকরাম বলেছেন, সামনের দ্যুই সপ্তাহ জুড়ে হকি বিশ্বের মনোযোগের কেন্দ্রে থাকবে ঢাকা।

 

এজন্যেই বোধহয় ট্রফিটার নাম এশিয়ার বিশ্বকাপ। অংশগ্রহণকারী দলগুলোর অধিনায়কদের মাঝখানে যেন এক অপার্থিব দ্যুতি নিয়ে সগৌরবে দাঁড়িয়ে মহাদেশীয় হকির সর্বোচ্চ শিরোপা। ঢাকার বুকে ৩২ বছর বাদে আবার এশিয়ার হকি শ্রেষ্ঠত্বের আসর। আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে অংশীদারদের কৃতজ্ঞতায় ভাসালেন হকি ফেডারেশনের সাধারণের সম্পাদক আব্দুস সাদেক। হকির সবচেয়ে জনপ্রিয় দুই দল ভারত পাকিস্তানের চোখ শিরোপায়। 

এশিয়া কাপের খেলার স্বপ্ন নিয়ে ভারত অধিনায়ক মানপ্রিত সিং বলেন, 'ভারতবর্ষে হকি খেলোয়াড়রা বেড়ে ওঠে। আমাদের জন্য সেই স্বপ্ন পূরণ হবে যদি শিরোপা জিততে পারি।' পাকিস্তান দলের অধিনায়ক ইরফান খান বলেন, 'আমার দেশের হকি ফেডারেশনকে ধন্যবাদ এমন একটি জাঁকজমকপূর্ণ টুর্নামেন্টে খেলার সুযোগ দেয়ার জন্য। আর বাংলাদেশকে ধন্যবাদ আয়োজনটা সর্বাঙ্গসুন্দর করে তোলার জন্য।' 

এদিকে, বাংলাদেশ অধিনায়ক রাসেল মাহমুদ জিমি অবশ্য হুংকার দিতে পারলেন না। নিজেদের অবস্থানটা খুব ভালো করে জানা বলে। শুধু বললেন দেশের জন্য খেলতে চায় তার দল। এশিয়ান হকির প্রধান নির্বাহী তৈয়ব ইকরাম আগেই নিজের সন্তুষ্টির কথা জানিয়েছিলেন আয়োজন নিয়ে। এবার বললেন, নতুনত্বের কথা। 'এবারের আসরের নতুন সংযোজন বিশাল বিস্তারে সম্প্রচারের সুযোগ। আমি নিশ্চিত, সামনের দুই সপ্তাহ ঢাকায় চোখ রাখবে পুরো হকি বিশ্ব।' 

চোখ পুরো বিশ্বের দিকে থাকবে নিশ্চিত, কিন্তু সেই চোখগুলো জঞ্জালভরা স্টেডিয়াম যেন না দেখে সেটা নিশ্চিত করাই বড় চ্যালেঞ্জ হকি ফেডারেশনের।

 

চ্যানেল 24

387 South, Tejgaon I/A
Dhaka-1208, Bangladesh
Email: newsroom@channel24bd.tv
Tel: +8802 550 29724
Fax: +8802 550 19709

Save

Save

Like us on Facebook
Satellite Parameters
Webmail

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save