আন্তর্জাতিক ক্রিকেটে বাড়ছে বাংলাদেশের ম্যাচ 

আন্তর্জাতিক ক্রিকেটে বাড়ছে বাংলাদেশের ম্যাচ। আগামী ২১ মাসে কমপক্ষে ৩০ ওয়ানডে, ১৬ টেস্ট খেলবে দল।

নিশ্চিত করেছেন ক্রিকেট বোর্ড সহসভাপতি মাহবুব আনাম। আন্তর্জাতিক ক্রিকেটে বাংলাদেশ এখন আতঙ্কের নাম। গত দুই বছরে ভারত, পাকিস্তান, নিউজিল্যান্ড, ইংল্যান্ড, অস্ট্রেলিয়া, দক্ষিণ আফ্রিকার বিপক্ষে কোন না কোন ফরম্যাটে জিতেছে টাইগাররা। উন্নতি হয়েছে ওয়ানডে র‍্যাঙ্কিংয়ে। বিশ্বের সাত নম্বর দল বাংলাদেশ। তাই বাড়ছে কদর। বাংলাদেশে এসে বা আমন্ত্রণ জানিয়ে নিজ দেশে নিয়ে গিয়ে সিরিজ খেলার ইচ্ছা পোষণ করছে পরাশক্তি দেশগুলো।

তার প্রমান মিলবে সামনের দিনগুলোতে। ২০১৫ থেকে ২০১৭ সালের সেপ্টেম্বর পর্যন্ত বাংলাদেশ ওয়ানডে ম্যাচ খেলেছে ৩৮ টি। টেস্টে সংখ্যাটা ১৪। ২০১৬ সালে এই ফরম্যাটে মাত্র ২ ম্যাচ খেলে টিম বাংলাদেশ। ২০১৯ বিশ্বকাপের আগ পর্যন্ত ২১ মাসে ৩০ ওয়ানডে আর ১৬ টেস্ট খেলবে বাংলাদেশ। ডিসেম্বরে শ্রীলঙ্কা আসবে বাংলাদেশে, মার্চে লঙ্কার মাটিতে তিনজাতি টুর্নামেন্ট। জুলাইয়ে ওয়েস্ট ইন্ডিজ সফর। 

এর বাইরে বাংলাদেশ পূর্ণাঙ্গ সিরিজ খেলবে ঘরের মাটিতে ক্যারিবিয়দের বিপক্ষে আর অ্যাওয়েতে অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ডে। মাঠের পারফরমেন্সের সাথে আন্তর্জাতিক কুটনীতিতেও বাংলাদেশ জয়ী হয়েছে বলেই এত বেশি ম্যাচ খেলার সুযোগ, মনে করেন বিসিবি সহসভাপতি।

চ্যানেল 24

387 South, Tejgaon I/A
Dhaka-1208, Bangladesh
Email: newsroom@channel24bd.tv
Tel: +8802 550 29724
Fax: +8802 550 19709

Save

Save

Like us on Facebook
Satellite Parameters
Webmail

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save