Friday, December 15, 2017

মেসির জোড়া গোলে য়্যুভেন্তাসকে হারালো বার্সা

চ্যাম্পিয়ন্স লিগের খবর। লিওনেল মেসির জোড়া গোলে জয় পেয়েছে বার্সেলোনা। ইতালিয়ান জায়ান্ট য়্যুভেন্তাসকে ৩-০ গোলে হারিয়েছে কাতালুনিয়ার ক্লাবটি।

বড় জয় পেয়েছে পিএসজি। সেল্টিককে হারিয়েছে ৫-০ গোলে। এছাড়া কারাবাগকে ৬-০ গোলে চেলসি আর আন্ডারলেখটকে ৩-০ গোলে হারিয়েছে বায়ার্ন মিউনিখ। বাসেলের বিপক্ষে ৩-০ গোলে জিতেছে ম্যানচেস্টার ইউনাইটেড। তবে গোলশূণ্য ড্র হয়েছে এএস রোমা-অ্যাটলেটিকো ম্যাচ।

ক্যারিয়ারে পাঁচশর বেশি গোল। অথচ কখনো বুফন দেয়াল ভাঙতে পারেননি লিওনেল মেসি। অবশেষে সেই বাধাও টপকে গেলেন, আরো একবার দেখিয়ে দিলেন, কেনো তিনি বিশ্বসেরা।

চ্যাম্পিয়ন্স লিগে নিজেদের প্রথম ম্যাচ। তাও য়্যুভেন্তাসের বিপক্ষে। যে দলের কাছে হেরেই, গেলো আসর থেকে বিদায় নিতে হয়েছিলো ব্লগ্রানাদের। তবে এ এক বছরে দুদলের লাইনআপেই এসেছে বড় পরিবর্তন।
প্রথম গোলের জন্য অপেক্ষা করতে হয় প্রথমার্ধের শেষ মুহুর্ত পর্যন্ত। লুইস সুয়ারেজের সাথে চমৎকরা বোঝাপরায় বার্সাকে লিড এনে দেন লিওনেল মেসি।

বিরতির ঠিক পর, মেসির শট পোস্টে লেগে ফিরে। এর দুই মিনিট পর পিয়ানিচ, মেসিকে ফাউল করলে রেফারি বাঁশি বাজান। তবে কার্ডের দাবি জানালে উল্টো মেসিকে হলুদ কার্ড দেখান রেফারি।

পরের মুহর্তেই সেই ক্ষোভ ঝাড়েন মেসি। তার অ্যাসিস্ট থেকে ব্যবধান দ্বিগুণ করেন ক্রোয়েশিয়ান ইভান রাকিটিচ।

আর ৬৯ মিনিটে জোড়া গোল পূর্ণ করেন লিওনেল মেসি। ম্যাচের শেষ দিকে বেনেশিয়ার হেড হাত দিয়ে ফিরিয়ে বিতর্কের জন্ম দেন জেরার্ড পিকে।

এদিকে চ্যাম্পিয়ন্স লিগেও অভিষেকটা দুর্দান্ত হলো নেইমারের। ১৯ মিনিটে পিএসজিকে লিড এনে দেন এ ব্রাজিলিয়ান। প্রথমার্ধে আরো দু'গোল করেন এমবাপ্পে ও এডিনসন কাভানি।

দ্বিতীয়ার্ধে লাস্টিগের আত্মঘাতী গোলে আরো ব্যবধান বাড়ে। আর ৮৫ মিনিটে নিজের জোড়া আর দলের পঞ্চম গোলটি করেন এডিনসন কাভানি।

দুই বছর পর চ্যাম্পিয়ন্স লিগে ফিরেই জয় পেয়েছে ম্যানচেস্টার ইউনাই্টেড। ফেলাইনি, লুকাকু আর র‍্যাশফোর্ডের স্কোরে ৩-০ গোলে হারিয়েছে সুইস ক্লাব বাসেলকে।

চ্যানেল 24

387 South, Tejgaon I/A
Dhaka-1208, Bangladesh
Email: newsroom@channel24bd.tv
Tel: +8802 550 29724
Fax: +8802 550 19709

Save

Save

Like us on Facebook
Satellite Parameters
Webmail

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save