728x90

অর্থের অভাবে চিকিৎসা পাচ্ছে না প্রতিবন্ধী খালেকের পরিবার 

যে বয়সে থাকার কথা স্কুলে আর খেলার মাঠে সেখানে লক্ষ্মীপুর সদরের কৃষ্ণপুর গ্রামের খালেকের প্রতিবন্ধী দুই ছেলে মেয়ে চলে হামাগুড়ি দিয়ে। 

ভিক্ষা করে কোনমতে চলে তাদের সংসার। চিকিৎসকরা বলছেন, উন্নত চিকিৎসা পেলে নিজের পায়ে হাঁটতে পারবে তারা। কিন্তু টাকার অভাবে হচ্ছে না চিকিৎসা। তাই বিত্তবানদের এগিয়ে আসার আহবান জানিয়েছেন এলাকাবাসী। লক্ষীপুর সদর উপজেলার কৃষ্ণপুরের প্রতিবন্ধী খালেকের সংসার চলে ভিক্ষা করে। আবার তার দুই সন্তানের কেউই পায়ে ভর দিয়ে চলাফেরা করতে পারেনা। 

ছেলে তারেক বাবার সাথে মাঝে মাঝে ভিক্ষা করতে বের হলেও মেয়ে আখি বসে থাকে ঘরেই। যে বয়সে তাদের স্কুলে যাওয়ার কথা, সেসময় তারা বেড়ে উঠছে অন্যের বোঝা হয়ে। স্থানীয় একজনের সহায়তায় এই তিন জনের জন্য মিলেছিল একটি হুইল চেয়ার। আর তাতে করেই এখন ভিক্ষাবৃত্তি চালিয়ে যাচ্ছে খালেক ও তার ছেলে।   

স্থানীয় চিকিৎসক বলছেন, এই রোগের জন্য প্রয়োজন উন্নত চিকিৎসা। যেখানে দিনে দুমুঠো খাবারের জন্যই খালেকের পরিবারকে চেয়ে থাকতে হয় অন্যের দিকে, সেখানে চিকিৎসা করানোটা যেন বিলাসিতা। তাই তাদের সহায়তায় সমাজের বিত্তবানদের প্রতি এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন এলাকাবাসী।

চ্যানেল 24

387 South, Tejgaon I/A
Dhaka-1208, Bangladesh
Email: info@channel24bd.tv
Newsroom: newsroom@channel24bd.tv
Tel: +8802 550 29724
Fax: +8802 550 19709

Save

Like us on Facebook
Satellite Parameters
Webmail

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save