Friday, July 28, 2017

728x90

নতুন নতুন অতিথি যোগ হচ্ছে জাতীয় চিড়িয়াখানায়

একের পর এক নতুন অতিথি যোগ হচ্ছে জাতীয় চিড়িয়াখানায়। জলহস্তির পর এবার শাবক জন্ম দিলো দুটি জিরাফ। এর একটির নাম রাখা হয়েছে প্রভা। 

অন্যটির এখনও ঠিক হয়নি। চিড়িয়াখানা কর্তৃপক্ষের দাবি, সঠিক ও সুষ্ঠু ব্যবস্থাপনার কারণে বিদেশি এসব প্রাণি সহজেই নিজেদের খাপ খাইয়ে নিচ্ছে। সদ্য জন্ম নেওয়া জিরাফ শাবককে পরম মমতায় দুধ পান করাচ্ছে মা ক্লিওপেট্রা। দীর্ঘ ১৫ মাস গর্ভ ধারনের পর শনিবার সকালে জন্ম নিয়েছে সে। এর আগে শুক্রবার বিকেলে আরেক জিরাফ শাবক প্রভার জন্ম দিয়েছে মা প্রিয়া। 

১ দিনের ব্যবধানে দুই সুস্থ শাবকের জন্মে খুশি চিড়িয়াখানা কর্তৃপক্ষ। তত্ত্বাবধানে নেওয়া হয়েছে পর্যাপ্ত ব্যবস্থা। নতুন এই শাবক দেখতে জিরাফের খাচাঁর সামনে সকাল থেকেই ভীড় জমাচ্ছেন দর্শনার্থীরা। তবে নতুন অতিথি দেখতে সবচেয়ে বেশি আগ্রহী শিশুরা।

এর আগে গেল সপ্তাহে জাতীয় চিড়িয়াখানাতে জন্ম নেয় মায়াপরী নামের এক জলহস্তী । বৃহৎ আকারের কিন্তু শান্তশিষ্ট এই প্রানী দেখতেও আগ্রহের কমতি নেই দর্শনার্থীর। দীর্ঘ ৩৪ বছর ধরে জলহস্থীদের দেখাশোনার দায়িত্বে থাকা আলম নূরে আলম জানান, নিজের সন্তানের মতোই এরা।

সঠিক ও সুষ্ঠু পরিবেশের কারনেই ভিনদেশী এইসব প্রানীরা চিড়িয়াখানায় খাপ খাওয়াতে পারছে বলে জানান, জাতীয় চিড়িয়াখানার কিউরেটর ডা.নজরুল ইসলাম। ইটকাঠের এই নগরীতে শিশুদের সীমিত বিনোদন কেন্দ্রের মধ্যে অন্যতম প্রধান এই চিড়িয়াখানার পরিবেশ ও প্রানীরা সবসময় থাকুক সুস্থ, সুন্দর ও প্রানবন্ত ।

 

 

চ্যানেল 24

387 South, Tejgaon I/A
Dhaka-1208, Bangladesh
Email: info@channel24bd.tv
Newsroom: newsroom@channel24bd.tv
Tel: +8802 550 29724
Fax: +8802 550 19709

Save

Like us on Facebook
Satellite Parameters
Webmail

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save