মাদকবিরোধী অভিযানে আত্মগোপনে যাওয়া ব্যবসায়ীদের খুঁজছে র‍্যাব

চলমান মাদকবিরোধী অভিযানে মাদকের সরবরাহ বন্ধ করতে চায় র‍্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন-র‍্যাব।

তাই আত্মগোপনে যাওয়া ব্যবসায়ীদের খুঁজে বের করাকে গুরুত্ব দিচ্ছে বাহিনীটি। সাথে এদের মদদ দাতাদেরও। তবে হতাহতের ঘটনায় উদ্বেগ জানিয়েছেন মানবাধিকার কর্মীরা। চলতি মাসের ৪ তারিখ থেকে দেশব্যাপি মাদকবিরোধী অভিযান শুরু করে এলিট ফোর্স র‍্যাব। তাদের ধারাবাহিক সফলতায় ক্রমেই একই অভিযানে যুক্ত হয় অন্য আইনশৃংখলা বাহিনী। 

মাসের শেষদিনের হিসেব বলছে, এখন পর্যন্ত র‍্যাব মাদকের বিরুদ্ধে মোট অভিযান চালিয়েছে প্রায় সাড়ে ৮শ। এতে গ্রেফতার হয়েছেন সাড়ে তিনহাজারের বেশি মাদক ব্যবসায়ী ও মাদক সেবী। যার মধ্যে নিয়মিত মাদক মামলার আসামী আছে সাড়ে ৫শ। বাজারমুল্য হিসেবে গত ৪ সপ্তাহে প্রায় ৬২ কোটি টাকার মাদক উদ্ধার করেছে র‍্যাব।

একই সময়ে অভিযান চলাকালিন বন্দুকযুদ্ধে নিহত হয়েছে ৩১ জন। যার মধ্যে টেকনাফের পৌর কাউন্সিলর একরামুল হক, টঙ্গীর ইয়াবা ব্যবসায়ী বাচ্চু মিয়া, কক্সবাজার ও চট্টগ্রামের মজিবুর রহমান, শুক্কুর আলী, ইয়াবা ইসহাক ও সাভারের আতাউর রহমান আতাসহ কয়েকজন তালিকাভুক্ত মাদক ব্যবসায়ী রয়েছেন। হাতেগোনা কিছু নাম নিয়ে রয়েছে বিতর্কও।

যদিও র‍্যাব বলছে, মাদকমুক্ত বাংলাদেশ গড়তে প্রয়োজনীয় সব পদক্ষেপ নিতে প্রস্তত তারা। মাদকের চাহিদা বন্ধের অভিযান শুরু হলেও যোগান বন্ধে এবার নতুন কর্মকৌশলে যাচ্ছে র‍্যাব। নজর থাকছে সীমান্তেও। সাবেক তত্ত্বাবধায়ক সরকারের এই উপদেষ্টা বলেন, অপরাধীকে সর্বোচ্চ শাস্তি দেয়ার অধিকার একমাত্র রাষ্ট্রের। তবে মাদক নির্মুলে আরো সতর্কতা দরকার বাহিনীগুলোর।

 

 

Last modified on 12-06-2018 09:02:28 PM

চ্যানেল 24

387 South, Tejgaon I/A
Dhaka-1208, Bangladesh
Email: newsroom@channel24bd.tv
Tel: +8802 550 29724
Fax: +8802 550 19709

Save

Save

Like us on Facebook
Satellite Parameters
Webmail

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save