দত্তক দেয়ার পরও সন্তান ফিরে পাবার আকুতি 

বাস্তবতা কখনও কখনও কল্পনাকেও হার মানায়। সোমবার হাইকোর্টে দেখা মিললো তেমনি এক ঘটনার।

দত্তক দিয়ে দেয়ার পরও এক শিশুকে ফিরে পাবার দাবী তুলেছেন এক দম্পতি। কিন্তু আদালত বলেছেন, শিশুটি যেহেতু তার খালার কাছে নিরাপদ বোধ করছে, তাই মামলা নিষ্পত্তি না হওয়া পর্যন্ত তাদের কাছেই থাকবে শিশুটি। তবে ছোট্ট বর্ষণের মা বলছে তারা এ আদেশ মানেন না আপিল করবেন তাঁরা। ৭০ দশকের জীবন থেকে নেয়া সিনেমার দৃশ্য এটি। সুচন্দা তার নিজের সন্তানকে উৎসর্গ করেছিলেন বোনের সন্তুষ্টির জন্য। 

তেমনি একটি ঘটনা ঘটলো হাইকোর্টে। নিজের নিঃসন্তান বোনকে সন্তান দত্তক দেয়ার পর তা ফেরত পেতে আদালতের শরণাপন্ন হন টাঙ্গাইলের ঘাটাইলের দম্পতি বিপুল দে ও জেবা রাণী। বিচারপতি নাঈমা হায়দার ও বিচারপতি খুরশিদ আলম সরকারের বেঞ্চ যেন পরিণত হয় এক খন্ড সিনেমার মঞ্চে। শিশুটিকে বিচারপতি নাঈমা হায়দারের কোলে নেয়া। চকলেট দেয়া। কান্না থামাতে মা বাবা ও খালাকে দিয়ে পরীক্ষা করানো..সবই হয়েছে নাটকীয়ভাবে। পরে আদালত আদেশ দেন, খালার কাছেই ভাল থাকবে শিশুটি। এ কথা শুনে কান্নায় ভেঙে পড়েন মা জেবা রাণী। 

শুনানিতে অ্যাটর্নি জেনারেলের উপস্থিতি মামলাটি নিয়ে যায় সবার আগ্রহের কেন্দ্রবিন্দুতে। পরে সাংবাদিকদের তিনি বলেন, হিন্দু আইনে একবার দত্তক হয়ে গেলে তা ফেরানোর উপায় নেই। তবে এ ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেবে টাঙ্গাইলের আদালত। নিম্ন আদালতের রায় হওয়ার আগ পর্যন্ত ২২ মাসের বর্ষণকে নিয়ে আদালত যে আদেশ দিয়েছেন তাতে খুশি খালু ও খালা। 

Last modified on 09-04-2018 09:13:09 PM

চ্যানেল 24

387 South, Tejgaon I/A
Dhaka-1208, Bangladesh
Email: newsroom@channel24bd.tv
Tel: +8802 550 29724
Fax: +8802 550 19709

Save

Save

Like us on Facebook
Satellite Parameters
Webmail

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save