এক প্রবীণ দম্পতির কষ্টময় জীবনগাঁথা...

যে বয়সে ছেলে-মেয়ে আর নাতি-নাতনিদের সাথে আনন্দে দিন কাটানোর কথা সেই বয়সে এসে এখন তিন বেলা খাবার জোটানোর দুশ্চিন্তা। টাঙ্গাইল সদর উপজেলার ঘারিন্দা গ্রামের রিয়াজ উদ্দিন ও তার স্ত্রী পড়েছেন মহা সংকটে। একমাত্র ছেলে সংসার থেকে আলাদা করে দেয়ায় অনেকটা ভিক্ষুকে পরিণত হয়েছেন তারা। স্থানীয় মানুষজন কিছু সহায়তা করলেও তা যথেষ্ট নয়।


বয়সের ভারে চলাফেরাই কঠিন। অথচ, জীবন সায়াহ্নে এসে এখন চিন্তা করতে হচ্ছে তিন বেলা খাবার জোটানোর। টাঙ্গাইল সদর উপজেলার ঘারিন্দা গ্রামের বৃদ্ধ রিয়াজ উদ্দিন ও তার স্ত্রীর প্রতিটি দিনই কাটে সীমাহীন অনিশ্চয়তায়।
স্ত্রী, এক ছেলে ও দুই মেয়ে নিয়ে ছিল বৃদ্ধ রিয়াজ উদ্দিনের সংসার। কিন্তু একমাত্র ছেলে নাসিমের আর্থিক অবস্থাও ভালো নয়। তার উপর বিভিন্ন বিষয় নিয়ে ঝগড়াঝাটির জেরে মাস চারেক আগে আলাদ করে দেয়া হয়, বৃদ্ধ বাবা-মাকে। ফলে অকুলপাথারে পড়েছেন এই প্রবীণ দম্পতি।
তাদের এই করুণ দশা দেখে সামান্য টাকা-পয়সা দিয়ে সহায়তা করেছেন এলাকাবাসী। স্থানীয় জনপ্রতিনিধি জানালেন, রিয়াজ উদ্দিনের স্ত্রীকে বয়স্ক ভাতার কার্ড করে দেয়া হয়েছে। সরকার ও স্থানীয় মানুষের সহায়তায় জীবনের শেষ দিনগুলো ভালো কাটুক এই বয়স্ক দম্পতির; আর যাই হোক, এই বয়সে এসে যেন ভাতের কষ্ট করতে না হয়, এটিই প্রত্যাশা।



Last modified on 04-04-2018 01:10:06 PM

চ্যানেল 24

387 South, Tejgaon I/A
Dhaka-1208, Bangladesh
Email: newsroom@channel24bd.tv
Tel: +8802 550 29724
Fax: +8802 550 19709

Save

Save

Like us on Facebook
Satellite Parameters
Webmail

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save