এবছর যা কিছু অর্জন করেছে দেশ

এবছর বেশ কিছু অর্জন করেছে দেশ। যা উন্নয়নের ধারা আরও এগিয়ে নেয়ার ভূমিকা রাখবে। এরমধ্যে উল্লেখযোগ্য যশোরের হাইটেক পার্ক, খুলনা-কলকাতা ট্রেন চালু, রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্প ও রাজশাহী সরকারি রেশম কারখানা চালু। এছাড়া আলোচিত নারায়ণগঞ্জে সাত খুন মামলা ও জাপানি নাগরিক কুনিও হোশি হত্যা মামলার রায় হয়েছে এ বছর।

ভালো খবর:২০১৭
আশা জাগানিয়া ও সাফল্যের বেশ কিছু ঘটনা ঘটেছে ২০১৭ সালে।
ঢাকা বিভাগ:
নরসিংদীর পলাশে সাড়ে আটশো কোটি টাকার বেশি খরচে পাঁচদোনা-ডাঙ্গা-ঘোড়াশালে চার লেন সড়ক নির্মাণের অনুমোদন। দক্ষিণ পূর্ব এশিয়ার সুস্বাদু ফল রামবুটান চাষে সাফল্যের গল্পও রয়েছে এ বছর। বহুল আলোচিত নারায়ণগঞ্জে সাত খুন মামলার রায়ে একসাথে ২৬ জনকে দেয়া হয়। এছাড়া, গোপালগঞ্জে প্রধানমন্ত্রীর ভ্যানে চড়ার ছবি নিয়ে আলোচনা হয়, সারা দেশে।

খুলনা বিভাগ:
৫২ বছর পর, খুলনা-কলকাতা সরাসরি ট্রেন চলাচল শুরু হয়। দেশে প্রথম হাইটেক পার্ক উদ্বোধন হয় যশোরে। বিরল রোগে আক্রান্ত সাতক্ষীরার মুক্তামনির সফল চিকিৎসা করেন, ঢাকা মেডিকেলের বার্ন ইউনিটের চিকিৎসক। 

বরিশাল বিভাগ:
একে স্বাভাবিক জীবনে ফিরছেন জলদস্যুরা। এতে বরিশালে আত্মসমর্পণ করে বঙ্গোপসাগর ও সুন্দরবনের একাধিক বাহিনী।

রাজশাহী বিভাগ:
পাটের বিকল্প আঁশ থেকে বস্ত্র ও সূক্ষ্ম তন্তু তৈরির পদ্ধতি উদ্ভাবন করেন, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক আনোয়ারুল ইসলাম। পাবনার রূপপুরে পারমাণবিক বিদ্যুৎ প্রকল্পের দ্বারও উন্মুক্ত হয় ২০১৭ তে। ১৫ বছর পর খুলে দেয়া হয়, রাজশাহী সরকারি রেশম কারখানা। দুই ভাই শিহাব ও লিটনের বুদ্ধিমত্তায় দুর্ঘটনার হাত থেকে রক্ষা পায় তেলবাহী ট্রেন।   

রংপুর বিভাগ:
বছরের শেষদিকে শান্তিপূর্ণ ও সুষ্ঠুভাবে সম্পন্ন হয়, রংপুর সিটি নির্বাচন। চালু হয় দ্বিতীয় তিস্তা সড়ক সেতু। যা বুড়িমারি স্থলবন্দরের সাথে সারা দেশের সংযোগ স্থাপন করে।
জাপানি নাগরিক কোনিও হোসি হত্যা মামলায় পাঁচ জঙ্গি মৃত্যুদণ্ডের আদেশ দেয়া হয়।

সিলেট বিভাগ:
দীর্ঘ প্রতিক্ষার অবসান ঘটিয়ে যাত্রা শুরু করে তামাবিল স্থলবন্দর।

ময়মনসিংহ বিভাগ:
১১তম শিক্ষা বোর্ড হিসেবে স্বীকৃতি পায়, ময়মনসিংহ। সিটি করপোরেশন করার প্রস্তাবও দেয়া হয় এ বছর। নেত্রকোণায় শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়ের অনুমোদন দেয় মন্ত্রিসভা। এছাড়া, মোহনগঞ্জ-ঢাকা সরাসরি ট্রেন চালু হয়। 

চট্টগ্রাম বিভাগ:
দেশে প্রথম ছয় লেনের কাজ সম্পন্ন হয়েছে, ফেনীতে। যা চালু হবে, ২০১৮ এর শুরুর দিকে।    

Last modified on 31-12-2017 04:16:28 PM

চ্যানেল 24

387 South, Tejgaon I/A
Dhaka-1208, Bangladesh
Email: newsroom@channel24bd.tv
Tel: +8802 550 29724
Fax: +8802 550 19709

Save

Save

Like us on Facebook
Satellite Parameters
Webmail

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save