728x90

ইউএনডিপির সাবেক কান্ট্রি ডিরেক্টরের বিরদ্ধে মুদ্রাপাচারের অভিযোগ 

সুশাসন নিয়ে জাতিকে নানা সবক দিলেও এবার মুদ্রাপাচারের অভিযোগ উঠলো খোদ জাতিসংঘ উন্নয়ন কর্মসূচি ইউএনডিপির সাবেক কান্ট্রি ডিরেক্টর স্টিফেন প্রিজনারের বিরদ্ধে। 

শিগগিরই তার বিরুদ্ধে মানি লন্ডারিং আইনে মামলা হচ্ছে। পদক্ষেপ নেয়া হবে গ্রেপ্তারেরও। চ্যানেল টোয়েন্টিফোরকে এ তথ্য জানিয়েছেন, শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের মহাপরিচালক ডক্টর মইনুল খান। তিনি জানান, বিলাসবহুল গাড়ি অপব্যবহারে দায়ে দেশের শতাধিক শীর্ষ ব্যবসায়ী, রাজনীতিবিদ ও কূটনীতিকের বিরুদ্ধে অভিযান চলছে।বাংলাদেশের সুশাসন গণতন্ত্র নিয়ে বিদেশী কূটনীতিক, দাতা সংস্থার কর্মকর্তারা কম পরামর্শ দেননি এতদিন। বাংলাদেশে এসবের চর্চা হয়না বলে তাদের উদ্বেগ এবং দৌরঝাপও কম নয়।

তবে তাদেরও অনেকে যে এসবের ধারধারেন না, মুখে বললেও চর্চা করেন না, তা ধরা পড়ছে বেশ কিছুদিন ধরে বাংলাদেশে কূটনীতিক হিসেবে শুল্কমুক্ত সুবিধায় বিলাসবহুল গাড়ি এনে তা বিক্রি করে গেছেন যার তার কাছে। এ অনিয়মের তালিকায় আছেন বিশ্বব্যাংক, আইএলও থেকে শুরু করে ইউএনডিপিসহ বিভিন্ন দেশের কূটনীতিকরাও। তাদেরই একজন স্টিফেন প্রিজনার। যিনি ইউএনডিপির কান্ট্রি ডিরেক্টর হিসেবে গাড়ি এনে যাওয়ার সময় সরকারকে না জানিয়ে তা বিক্রি করে যান। 

শুধু তাই নয় শুল্ক গোয়েন্দার তদন্তে ধরা পড়েছে তিনি মুদ্রা পাচারের সাথেও জড়িত ছিলেন। তাকে কয়েকদফা তলব করার পরও ধরা দেননি। বর্তমানে তার ঠিকানা উজবেকিস্তান। মুদ্রাপাচার আইনে তার বিরুদ্ধে সহসাই মামলা হবে এবং গ্রেপ্তার করা হবে। শুধু বিদেশিরাই নন শুল্কমুক্ত সুবিধায় বিলাসবহুল গাড়ির অপব্যবহার করছেন শীর্ষ অনেক ব্যবসায়ী রাজনীতিবিদ-পেশাজীবীও। শুল্ক গোয়েন্দার তদন্তে তা ধরা পড়ছে। 

চ্যানেল 24

387 South, Tejgaon I/A
Dhaka-1208, Bangladesh
Email: info@channel24bd.tv
Newsroom: newsroom@channel24bd.tv
Tel: +8802 550 29724
Fax: +8802 550 19709

Save

Like us on Facebook
Satellite Parameters
Webmail

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save