Wednesday, November 22, 2017

মেট্রোরেল নির্মাণ: খোড়াখুঁড়িতে দুর্ভোগে মিরপুরবাসী

মিরপুরের রোকেয়া স্মরণীতে রাস্তায় গর্ত, যানজট ও ভাঙাচোরা ফুটপাতে মানুষের দুর্ভোগ এখন চরমে পৌঁছেছে। মেট্রোরেল নির্মাণে মাটির নীচে ক্যাবল লাইন নিচ্ছে ওয়াসা, ডেসা ও বিটিসিএল। কিন্তু, নির্ধারিত সময় পার হলেও শেষ হয়নি তাদের কাজ। তাই সড়কটি মেরামত করতে পারছে না, সিটি করপোরেশন।

উড়ে যাবার উপায় নেই- যদি থাকতো তাহলে শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের সামনে থেকে পল্লবী পর্যন্ত রাস্তা আকাশপথেই যেতে চাইতেন রাজধানীবাসীরা। রাস্তা খারাপ- এই খারাপ কতটা খারাপ হতে পারে তা আগারগাঁও মোড়, তালতলা, শ্যাওড়াপাড়া, কাজীপাড়ার, মিরপুর ১০ এর বাসিন্দারাই কেবল জানেন।

এই রাস্তায় মেট্রোরেল নির্মাণের জন্য ওয়াসা, ডেসা, বিটিসিএলের ক্যাবলগুলো রাস্তার নীচ দিয়ে নেয়ার কাজ শুরু হয় গেলো নভেম্বরে। এরপর এক বছর হতে চলল- এই কাজের সময়সীমাও পেরিয়েছে- কিন্তু রাস্তা ফিরে পায়নি আগের চেহারা। ফল যা হবার তাই মানুষের দুর্ভোগ।

কি দিন কি রাত সবসময়ই এই রাস্তায় হেলেদুলে চলতে হয় যানবাহনগুলোকে। নির্মাণ সামগ্রী এখানে-সেখানে ফেলে রাখায়  কাদা আর পানি জমে থাকা দুর্ভোগ বাড়িয়েছে আরও কয়েকগুণ। হাঁটার অবস্থা নেই ফুটপাতেও।

কথা ছিলো সেবা সংস্থাগুলো তাদের ক্যাবল লাইন মাটির নিচ দিয়ে নেয়ার পর বুঝিয়ে দিবে সিটি করপোরেশনকে। এরপর শুরু হয় রাস্তা মেরামতের কাজ। কিন্তু বেধে দেয়া সময় পার হয়ে গেলেও এখনও রাস্তার দায়িত্ব বুঝে পায়নি সিটি করপোরেশন। নিরুপায় স্থানীয় জনপ্রতিনিধিরাও।

প্রায় ২২ হাজার কোটি টাকার প্রকল্প এই মেট্রোরেল। প্রথম পর্যায়ে উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত এই নির্মাণকাজ শেষ হবে ২০১৯ সালে।

Last modified on 09-09-2017 12:00:49 PM

চ্যানেল 24

387 South, Tejgaon I/A
Dhaka-1208, Bangladesh
Email: newsroom@channel24bd.tv
Tel: +8802 550 29724
Fax: +8802 550 19709

Save

Save

Like us on Facebook
Satellite Parameters
Webmail

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save