Wednesday, November 22, 2017

ঈদ আসলেই বেড়ে যায় অজ্ঞান পার্টির তৎপরতা

ঈদ আসলেই বেড়ে যায় অজ্ঞান ও মলম পার্টির তৎপরতা। বিষয়টি আইনশৃংখলা বাহিনীর জানা থাকলেও, তা নিয়ে যেন কোনো মাথাব্যথাই নেই অজ্ঞানপার্টির সদস্যদের। গরুরহাটকে বিশেষ টার্গেটে রেখে লঞ্চঘাট, বাস টার্মিনাল ও রেলস্টেশনে অনায়াসে ঘুরে বেড়ান তারা। এক সপ্তাহের ব্যবধানে ঢাকায় অজ্ঞান পার্টির খপ্পরে প্রাণ গেছে দুজনের। আর গত আগস্টেই রাজধানীতে তাদের শিকার হন প্রায় দেড়শ মানুষ। যাদের মধ্যে মারা যান অন্তত ৬ জন।

কোরবানির পশু কেনাবেচার কারণে ঈদ উল আযহায় বিপুল পরিমাণ নগদ টাকা লেনদেন হয় রাজধানীতে। তাই প্রতি বছরই এ মৌসুমটায় বেশি তৎপর হয় অজ্ঞান ও মলম পার্টি। রাজধানীতে এ মাসের শুরু থেকে সবশেষ বুধবার পর্যন্ত অজ্ঞান পার্টির খপ্পরে পড়ে মারা গেছেন অন্তত ৬জন। এদের মধ্যে গোয়েন্দা বাহিনীর সদস্য থেকে ব্যবসায়ীরাও আছেন। আর ঢাকা ও সলিমুল্লাহ মেডিকেলে এ মাসে অজ্ঞান পার্টির কবলে পড়ে চিকিৎসা নিয়েছেন শতাধিক মানুষ। কোন তরিকায় মানুষকে সর্বস্বান্ত করে অজ্ঞান পার্টির সদস্যরা?

দীর্ঘ ২২ বছর ধরে অজ্ঞান পার্টির একটি দলের নেতা তিনি। অন্তত ১০ বার ধরা পড়েছেন পুলিশের হাতে। তার অন্তত ২০ জন শিষ্য প্রতিনিয়ত ঘুরে বেড়াচ্ছেন রাজধানীতে।

এই দলনেতা জানান, রাজধানীতে অন্তত এক থেকে দেড়শ অজ্ঞান পার্টির সদস্য আছেন। তারা কাজ করে ছোট ছোট দলে ভাগ হয়ে।

পুলিশের দাবি, রাজধানীজুড়েই সতর্ক নজরদারি আছে তাদের।

নগদ টাকা, পরিবহনে আরো সচেতন হবার পরামর্শও দিলেন অপরাধবিজ্ঞানের এই শিক্ষক।

Last modified on 01-09-2017 03:38:09 PM

চ্যানেল 24

387 South, Tejgaon I/A
Dhaka-1208, Bangladesh
Email: newsroom@channel24bd.tv
Tel: +8802 550 29724
Fax: +8802 550 19709

Save

Save

Like us on Facebook
Satellite Parameters
Webmail

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save