Sunday, September 24, 2017

ঢাবিতে অনলাইন ভর্তির আবেদনে জটিলতার অভিযোগ শিক্ষার্থীদের

২০১৭-১৮ শিক্ষাবর্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তির জন্য অনলাইন আবেদনে জটিলতার অভিযোগ করেছেন, শিক্ষার্থীরা। তবে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ বলছে, শিক্ষার্থীদের সমস্যা সমাধানের জন্যই, জরিমানা দিয়ে সংশোধনের সুযোগ রেখেছেন তারা। একজন বিশেষজ্ঞ বলেছেন, প্রযুক্তির পূর্ণ সুবিধা নিশ্চিতে সবারই উচিত সহজ পথ বের করা । আনিছুর রহমানের রিপোর্ট

ঢাকা বিশ্ববিদ্যালয়, উচ্চশিক্ষার জন্য অন্যতম পছন্দের ঠিকানা।

২০১৭-১৮ শিক্ষাবর্ষে ভর্তির জন্য আবেদন নেয়া শুরু হয় ৭ আগস্ট থেকে। সেদিনই আবেদন সম্পন্ন করেন অনেকে। কিন্তু পরে  আবেদনে আপলোড করা ছবি কাঙ্ক্ষিত নয় বলে নোটিশ দেয়া হয় বিশ্ববিদ্যালয়। শিক্ষার্থীদের অভিযোগ অন্যদের বিশ্ববিদ্যালয়ের তুলনায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি বেশ সময়সাপেক্ষ।

কর্তৃপক্ষের দাবি, প্রথম থেকেই শিক্ষার্থীদের এ নির্দেশনা দেয়া হয়েছিলো। তাই আর্থিক জরিমানার মাধ্যমে আবেদনপত্র ঠিক করার জন্য নির্দেশনা দেয়া হয়।

বুয়েটের কম্পিউটার বিজ্ঞানের একজন শিক্ষক বলছেন, তথ্যপ্রযুক্তি ব্যবহারের উদ্দেশ্যই হলো সেবা সহজলভ্য করা। তাই সেখানে কোনো ধরনের জটিলতা কাম্য নয়।

ভর্তিচ্ছুরা বলছেন, টেলিটক বা মোবাইল ব্যাংকিংয়ে টাকা জমা নেয়া হলে তাদের সুবিধা হতো। কিন্তু ঢাকা বিশ্ববিদ্যালয় প্রশাসন বলছে, ব্যাংকিং চ্যানেল টাকা নেয়ার সিদ্ধান্ত কর্তৃপক্ষের।

Last modified on 26-08-2017 01:21:44 PM

চ্যানেল 24

387 South, Tejgaon I/A
Dhaka-1208, Bangladesh
Email: newsroom@channel24bd.tv
Tel: +8802 550 29724
Fax: +8802 550 19709

Save

Save

Like us on Facebook
Satellite Parameters
Webmail

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save