Wednesday, September 20, 2017

সংসদ নির্বাচনের রোডম্যাপ ঘোষণা

রাজনৈতিক দলগুলো চাইলে, ফিরবে ইলেক্ট্রনিক ভোটিং মেশিন-ইভিএম। দুপুরে আগামী জাতীয় নির্বাচনের রোডম্যাপ প্রকাশ করে এ কথা জানান, প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা। বলেন, এই রোডম্যাপই চূড়ান্ত নয়, প্রয়োজনে আসতে পারে পরিবর্তন। তার দাবি, বর্তমান সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন সম্ভব। এজন্য দরকার সবার সহযোগিতা।

 কয়েকদফা বৈঠক শেষে গেলো ৯ জুলাই একাদশ জাতীয় নির্বাচনের রোডম্যাপ চূড়ান্ত করে নির্বাচন কমিশন। রোববার আনুষ্ঠানিকভাবে, তা বই আকারে প্রকাশ করে কমিশন। এই উপলক্ষ্যে আয়োজিত সংবাদ সম্মেলনে প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা বলেন, এই রোডম্যাপই চূড়ান্ত নয়। প্রয়োজনে আসতে পারে পরিবর্তন।

বর্তমানে রাজনৈতিক দলগুলোর কার্যক্রমের ওপর সরকারের হস্তক্ষেপের বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে সিইসি জানান, তফসিল ঘোষণার আগে এই বিষয়ে তাদের কোন করণীয় নেই।

দলীয় সরকারের অধীনে নির্বাচনে প্রভাব থাকবে কিনা জানতে চাইলে প্রধান নির্বাচন কমিশনার বলেন, সব ধরণের প্রভাবমুক্ত থেকেই সুষ্ঠু নির্বাচন আয়োজন করবে কমিশন। রোডম্যাপে ইলেকট্রোনিক ভোটিং মেশিন বাদ দিলেও সংলাপে রাজনৈতিক দলগুলো চাইলে আবারো তা ফিরিয়ে আনা হতে পারে।

Last modified on 16-07-2017 03:24:02 PM

চ্যানেল 24

387 South, Tejgaon I/A
Dhaka-1208, Bangladesh
Email: newsroom@channel24bd.tv
Tel: +8802 550 29724
Fax: +8802 550 19709

Save

Save

Like us on Facebook
Satellite Parameters
Webmail

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save