Sunday, October 22, 2017

প্রশ্ন ফাঁস: অগ্রণী ব্যাংকের নিয়োগ পরীক্ষা স্থগিত

আবারও প্রশ্ন ফাঁস। আবারও স্থগিত অগ্রণী ব্যাংকের নিয়োগ পরীক্ষা। ব্যাংকের সিনিয়র অফিসার নিয়োগের দ্বিতীয় শিফটের পরীক্ষার প্রশ্ন ফাঁস হওয়ায় এটি স্থগিত করা হয়েছে।

যদিও কর্তৃপক্ষ বলছে, প্রথম শিফটের পরীক্ষার প্রশ্ন ফাঁস হয়নি। ফলে এটি স্থগিত করা হয়নি। এদিকে প্রশ্ন ফাঁসের ঘটনায় পরীক্ষা স্থগিত হওয়ায় চরম বিপাকে পড়েছেন, দেশের বিভিন্ন প্রান্ত থেকে আসা পরীক্ষার্থীরা। এর আগে ২০১৩ সালেও প্রশ্ন ফাঁস হওয়ায়  স্থগিত করা হয়েছিলো অগ্রণী ব্যাংকের নিয়োগ পরীক্ষা। পাবলিক পরীক্ষা থেকে চাকুরির নিয়োগ পরীক্ষা। প্রশ্নপত্র ফাঁসের ঘটনা যেন নিয়মিত হয়ে দাঁড়িয়েছে।  

দুই শিফটে অগ্রণী ব্যাংকের সিনিয়র অফিসার পদে নিয়োগ পরীক্ষার পূর্ব নির্ধারিত তারিখ ছিলো শুক্রবার। এর আগে বৃহষ্পতিবার রাত থেকেই প্রশ্নপত্র ফাঁসের খবর আসতে থাকে রাজধানীর বিভিন্ন এলাকা থেকে। একপর্যায়ে তা ছড়িয়ে পড়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে।

এরপরও শুক্রবার সকাল ১০ টা থেকে ১১ টা অনুষ্ঠিত হয় প্রথম শিফটের পরীক্ষা। এতে আগের রাতে ফাঁস হওয়া প্রশ্নের সাথে মিল খুজে পাওয়ার কথা জানান পরীক্ষার্থীরা। এ নিয়ে সামাজিক ও গণমাধ্যমে সংবাদ প্রকাশ হবার পর টনক নড়ে কর্তৃপক্ষের। স্থগিত করা হয় বিকেল শিফটের পরীক্ষা। এতে বিপাকে পড়ে দেশের বিভিন্ন প্রান্ত থেকে আসা শিক্ষার্থীরা।

ব্যাংকার্স সিলেকশন কমিটির দরপত্রের মাধ্যমে অগ্রণী ব্যাংকের সিনিয়র অফিসারের পরীক্ষার দায়িত্ব পায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যাংকিং ও ইন্সুরেন্স বিভাগ। এই বিভাগীয় চেয়ারম্যান আবু তালেব, প্রশ্ন ফাসের অভিযোগ স্বীকার করে বলে শিগগিরই নতুন করে পরীক্ষার তারিখ দেয়া হবে। 

তবে প্রথম শিফটের অনুষ্ঠিত পরীক্ষার প্রশ্ন ফাস হয় নি বলেও দাবি করেন তিনি। এর আগেও ২০১৩ সালে অগ্রণী ব্যাংকের নিয়োগ পরীক্ষার প্রশ্ন ফাঁসের ঘটনায় স্থগিত করা হয়েছিলো নিয়োগ পরীক্ষা। সম্প্রতি জনতা ও রূপালী ব্যাংকের নিয়োগ পরীক্ষার প্রশ্ন ফাঁসের অভিযোগ উঠে।

 

Last modified on 19-05-2017 07:23:41 PM

চ্যানেল 24

387 South, Tejgaon I/A
Dhaka-1208, Bangladesh
Email: newsroom@channel24bd.tv
Tel: +8802 550 29724
Fax: +8802 550 19709

Save

Save

Like us on Facebook
Satellite Parameters
Webmail

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save