গাজীপুর ও খুলনা সিটির নির্বাচনে সেনা মোতায়েন চায় বিএনপি

গাজীপুর এবং খুলনা সিটি করপোরেশন নির্বাচনে সেনা মোতায়েন চায় বিএনপি। একই সাথে ইভিএম পদ্ধতি ব্যবহার না করারও দাবি জানিয়েছে দলটি। সকালে আগারগাঁওয়ে কমিশনের সাথে বৈঠক শেষে এসব জানান, বিএনপির প্রতিনিধি দলের প্রধান ডক্টর খন্দকার মোশাররফ হোসেন। তবে ইসি সচিব জানিয়েছেন, বিধি অনুযায়ী স্থানীয় সরকার নির্বাচনে সেনা মোতায়েনের সুযোগ নেই।

বছর শেষে জাতীয় নির্বাচনের আগে, বেশ কয়েকটি স্থানীয় সরকার নির্বাচন। জাতীয় নির্বাচনে অংশগ্রহণ নিয়ে নানামুখি বক্তব্য থাকলেও, স্থানীয় সরকার নির্বাচনে খুব সরব বিএনপি। তাই খুলনা ও গাজীপুর সিটির নির্বাচনকেও বেশ গুরুত্ব দিচ্ছে দলটি।

এই দুটি সিটি নির্বাচনে বেশকিছু দাবি দাওয়া নিয়ে, মঙ্গলবার কমিশনের সাথে বৈঠক করে বিএনপির একটি প্রতিনিধি দল। দেড় ঘণ্টাব্যাপী এই বৈঠকের নেতৃত্ব দেন স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন। যেখানে দাবি জানানো হয় সেনা মোতায়েনের।

বিএনপির দাবি ছিলো গাজীপুরের পুলিশ সুপারসহ বিতর্কিত প্রশাসনিক কর্মকর্তাদের বদলি, নির্বাচন উপলক্ষ্যে গঠন করা সমন্বয়ক কমিটি বাতিল এবং দেশব্যাপী আওয়ামী লীগের মন্ত্রী এমপিদের নৌকা প্রতীকে ভোটা চাওয়া বন্ধেরও।

ভোট কেন্দ্রের নিরাপত্তাসহ বিভিন্ন দাবিগুলো বাস্তবায়নের কথা বললেও, ইভিএম ও সেনাবাহিনীর দাবি নাকচ করেছে নির্বাচন কমিশন।

তবে, গাজীপুরের পুলিশ কর্মকর্তা হারুণ অর রশিদের পক্ষপাতমূলক আচরণের অভিযোগ, খতিয়ে দেখার পর সিদ্ধান্ত জানানো হবে বলে জানায় ইসি।

Last modified on 17-04-2018 08:57:20 PM

চ্যানেল 24

387 South, Tejgaon I/A
Dhaka-1208, Bangladesh
Email: newsroom@channel24bd.tv
Tel: +8802 550 29724
Fax: +8802 550 19709

Save

Save

Like us on Facebook
Satellite Parameters
Webmail

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save