সৌদি আরব সফর শেষে যুক্তরাজ্যের উদ্দেশ্যে প্রধানমন্ত্রী

সৌদি আরবে ২৪ দেশের যৌথ সামরিক মহড়া গাল্ফ শিল্ড-ওয়ানের কুচকাওয়াজ এবং সমাপনী অনুষ্ঠানে অংশ নিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বাদশাহ সালমান বিন আব্দুল আজিজ আল সৌদের আমন্ত্রণে বাংলাদেশসহ বিভিন্ন দেশের সরকার ও রাষ্ট্রপ্রধানগণ সমাপনী অনুষ্ঠানে অংশ নেন।

বাংলাদেশ ছাড়াও উপসাগরীয় দেশগুলোর এই মহড়ায় এবার অংশ নেয় যুক্তরাষ্ট্র ও ব্রিটেন। এদিকে সৌদি আরব সফর শেষে কমনওয়েলথ সরকার প্রধানদের বৈঠকে যোগ দিতে যুক্তরাজ্যের উদ্দেশে রওয়ানা করেছেন শেখ হাসিনা।
সৌদি আরবের পূর্বাঞ্চলীয় প্রদেশ আল জুবাইলে, গালফ শিল্ড- ওয়ান নামে এই কুচকাওয়াজ ও সামরিক মহড়ার আয়োজন করা হয়। সোমবার, এই সামরিক মহড়ার সমাপনীতে যোগ দেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
অনুষ্ঠানস্থলে, প্রধানমন্ত্রীকে স্বাগত জানান, সৌদি বাদশাহ সালমান বিন আবদুল আজিজ। উপসাগরীয় অঞ্চলের নিরাপত্তা ও শান্তি রক্ষায় বন্ধুদেশগুলোর প্রতিরক্ষা সমন্বয় ও সহযোগিতায় এ মাসব্যাপী সামরিক মহড়ার আয়োজন করেছে, সৌদি আরব। ১৮ মার্চ থেকে চলা মাসব্যাপী এ মহড়ায় যোগ দিয়েছে বাংলাদেশের সামরিক বাহিনীর ১৮ সদস্যের প্রতিনিধি দল। যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্যসহ মোট ২৪ দেশের সশস্ত্র বাহিনীর সদস্যরাও অংশ নেয় গালফ শিল্ড- ওয়ান মহড়ায়।


 

Last modified on 16-04-2018 11:02:11 PM

চ্যানেল 24

387 South, Tejgaon I/A
Dhaka-1208, Bangladesh
Email: newsroom@channel24bd.tv
Tel: +8802 550 29724
Fax: +8802 550 19709

Save

Save

Like us on Facebook
Satellite Parameters
Webmail

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save