728x90

মহানগর বিএনপির নতুন কমিটি নিয়ে ফখরুলের প্রত্যাশা

ব্যর্থতা ঝেড়ে আগামীতে রাজধানীকেন্দ্রিক আন্দোলনে নেতৃত্ব দেবে ঢাকা মহানগর বিএনপির নতুন কমিটি। এমনটাই আশা করছেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তার মতে, ত্যাগী ও অপেক্ষাকৃত তরুণ নেতাদের নিয়েই গঠন করা হয়েছে এ কমিটি। আর দলের প্রত্যাশা পূরণকে চ্যালেঞ্জ হিসেবেই নিয়েছেন নতুন কমিটির নেতারা। বেশ কিছুদিন ধরেই নানা গুঞ্জন ছিল কারা থাকছেন বিএনপির ঢাকা মহানগর কমিটিতে। সব কিছুর অবসান ঘটিয়ে মঙ্গলবার রাতে ঘোষণা করা হয়  দুই ভাগের আংশিক কমিটি। দক্ষিণে ঘোষিত ৭০ সদস্যের কমিটির সভাপতি হাবিব উন নবী খান সোহেল এবং কাজী আবুল বাশার সাধারণ সম্পাদক। 

অন্যদিকে এম এ কাইয়ুমকে সভাপতি ও আহসান উল্লাহ হাসানকে সাধারণ সম্পাদক করে ঢাকা মহানগর উত্তর শাখার ৬৬ সদস্যের কমিটি ঘোষণা করা হয়। নানা প্রতিকুলতা এবং দলীয় কোন্দলের মাঝে চেয়ারপারসনের সরাসরি তত্ত্বাবধানে এ কমিটি গঠন করা হয়। যেখানে দ্রুতই পূর্ণাঙ্গ কমিটি করারও নির্দেশনা দিয়েছেন বেগম খালেদা জিয়া। দশম সংসদ নির্বাচনের রাজধানীতে বিএনপির আন্দোলন সফল না হওয়ার পেছনে দায়ী করা হয় ঢাকা মহানগর কমিটির ব্যর্থতাকে। তাই নতুন দুই কমিটির ওপর রয়েছে অনেক চাপ। 

বিএনপি মহাসচিবের প্রত্যাশা, সফল হবে এবারের কমিটি। কমিটি নিয়ে অসন্তোষের কোন সুযোগ নেই বলেও মনে করেন মির্জা ফখরুল। তিনি বলেন, যোগ্য ও পরিক্ষীত নেতাদেরই কমিটিতে স্থান দিয়েছেন বিএনপি চেয়ারপারসন। নতুন নেতারা জানান, দুই অংশেই পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হবে শিগগিরই।  

 

Last modified on 21-04-2017 09:17:51 PM

চ্যানেল 24

387 South, Tejgaon I/A
Dhaka-1208, Bangladesh
Email: info@channel24bd.tv
Newsroom: newsroom@channel24bd.tv
Tel: +8802 550 29724
Fax: +8802 550 19709

Save

Like us on Facebook
Satellite Parameters
Webmail

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save