স্বজনদের বুক ফাঁটা আর্তনাদের সুর...

স্বপ্নাতুর চোখেই যাত্রাটা শুরু হয়েছিল। আকাশের বুকে মেঘেদের সঙ্গী হয়ে কতই না স্বপ্ন বুনেছিল তারা। যাত্রাটা হাসিমুখে হলেও সেই হাসি যে এমনভাবেই চিরতরে হারিয়ে যাবে তা কখনো দু:স্বপ্নেও উপলব্ধিতে আসেনি। বাবার সঙ্গে আকাশে উড়তে চেয়েছিল তিন বছরের মেয়ে প্রিয়ন্ময়ী। কিন্তু খুব চটপটে এই শিশুটি যে এভাবেই শূণ্যের মাঝে হারিয়ে যাবে মায়ের বুক খালি করে, তা শুধু হাহাকার-ই বলে দিতে পারে!

বিশ্বের আকাশে যখন সগর্বে ডানা মেলছিলো বাংলাদেশের বেসরকারি বিমান যাত্রীসেবা ভয়াবহ দুঃসংবাদটি এলো তখনই। নেপালের কাঠমান্ডুতে ইউএস-বাংলা এয়ারের একটি বিমান বিধ্বস্ত হয়, এ পর্যন্ত নিহত হয়েছেন অন্তত ৪৯ জন। স্থানীয় সময় দুপুর ২ টার কিছু পর বিমানটি বিধ্বস্ত হয়। বিমানে থাকা ৬৭ যাত্রী ও ৪ ক্রুর মধ্যে ৩৩ জন নেপালের নাগরিক ও ৩২ জন বাংলাদেশি ছিল। ধারণা করা হচ্ছে, যান্ত্রিক ক্রুটির কারণেই এই দুর্ঘটনা। আর ফ্লাইট রাডার বলছে, বিমানটি ১৭ বছরের পুরনো।
বিমানে উঠার আগে প্রিয়ক-এ্যানি দম্পতির সঙ্গে মেহেদি হাসান অমিও-সোনামনি প্রিয়তমা দম্পতিকে টার্মিনালে তোলা দু’টি ছবিতে দেখা যায়। একটি ছবিতে প্রিয়ক ও এ্যানি দম্পতির সঙ্গে তাদের মেয়ে প্রিয়ন্ময়ী এবং অমিও’র স্ত্রী সোনামনিকে দেখা যায়। অপর ছবিতে অমিও-সোনামনি দম্পতির সঙ্গে প্রিয়কের স্ত্রী এ্যানি এবং প্রিয়ন্ময়ীকে দেখা যায়।
প্রিয়কের ভাগ্নে সালাহউদ্দিন জানান, প্রিয়ক এবং প্রিয়কের মেয়ে প্রিয়ন্ময়ী মারা গেছেন। বাকি তিনজন বেঁচে আছেন। ফ্লাইটের দুই শিশুই মারা গেছে। তাদের লাশ পাওয়া গেছে।
বিয়ের হানিমুনেই কাঠমান্ডুর উদ্দেশে বেড়িয়েছিলেন রিজওয়ানুল হক ও তানভীন তাহিরা শশী। রংপুর মেডিকেলে ইন্টার্ন করার সময় শাওনের সঙ্গে তানভীন তাহিরা শশীর বিয়ে হয়। এরপর ৩৩তম বিসিএসে চিকিৎসা ক্যাডারে উত্তীর্ণ হন তিনি।
পরীক্ষা শেষ, বাড়ির টানেই ছুটে চলা নেপালি বংশোদ্ভূত সিলেটের জালালাবাদ রাগীব রাবেয়া মেডিক্যাল কলেজের ১৩ শিক্ষার্থীর। এমবিবিএস ফাইনাল পরীক্ষা শেষেই বাড়ি যাচ্ছিলেন ওই ১৩ শিক্ষার্থী। কলেজের অধ্যক্ষ ডা. মো. আবেদ হোসেন এই তথ্য নিশ্চিত করেছেন।
বিমানে রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) শিক্ষিকা এমরানা কবির হাসি ও তার স্বামী রকিবুল হাসান দুজনেই কাঠমান্ডু মেডিকেল কলেজ হাসপাতালে নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন রয়েছেন।
নেপালে ঢাকা-কাঠমাণ্ডু রুটে ইউএস-বাংলার বিধ্বস্ত উড়োজাহাজে বেসরকারি টেলিভিশন চ্যানেল বৈশাখীর স্টাফ রিপোর্টার ফয়সাল আহমেদ ছিলেন। ফ্লাইটের যাত্রীদের তালিকা থেকেই এ বিষয়টি নিশ্চিত হওয়া গেছে বলে জানিয়েছে বৈশাখী কর্তৃপক্ষ।
গাজীপুরের শ্রীপুরের নগর হাওলা গ্রামের ফারুক ও মেহেদী হাসান দম্পতির পাঁচ সদস্য। তাঁদের ভাগ্যে কী ঘটেছে এখনো জানতে পারেনি তাঁদের পরিবার। উদ্বেগ-উৎকণ্ঠা নিয়ে অপেক্ষায় রয়েছেন তাঁদের স্বজনেরা। ফারুক পেশায় একজন ফটোগ্রাফার, মেহেদী হাসান পেশায় ব্যবসায়ী ছিলেন। ফারুক ও মেহেদী হাসান সম্পর্কে মামাতো–ফুফাতো ভাই।

এলএইচএ

Last modified on 12-03-2018 10:36:56 PM

চ্যানেল 24

387 South, Tejgaon I/A
Dhaka-1208, Bangladesh
Email: newsroom@channel24bd.tv
Tel: +8802 550 29724
Fax: +8802 550 19709

Save

Save

Like us on Facebook
Satellite Parameters
Webmail

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save