ঐক্যবদ্ধ থাকাটাই বিএনপি'র এখন বড় চ্যালেঞ্জ

দল এবং জোট টিকিয়ে রাখতে সবচেয়ে কঠিন সময় পার করছে বিএনপি। দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়া জামিনে মুক্তি না পাওয়া পর্যন্ত ঐক্যবদ্ধ থাকাটাই এখন বড় চ্যালেঞ্জ। যদিও দলটির নেতাদের দাবি, যে কোনো সময়ের চেয়ে শক্তিশালী ও ঐক্যবদ্ধ অবস্থায় রয়েছে, বিএনপি ও ২০ দলীয় জোট। জোট নেতারা বলছেন, ঐক্য ধরে রাখতে দলগুলোর সচেতনতার পাশাপাশি অগ্রণী ভূমিকা রাখতে হবে বিএনপিকে।

 

এক এগারোর সরকারের সময়, সবশেষ বড় ভাঙনের মুখে পড়ে বিএনপি। পরে সেই ধাক্কা কিছুটা সামলেও উঠলেও, ২০১৩ তে ভাঙন দেখা দেয় জোটে। 

এরমাঝে পেরিয়ে গেছে আরো চার চারটি বছর। বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার কারাগারে যাওয়ায়, নতুন করে আবারো সংকটে দলটি, সাথে বিশদলীয় জোটও। এ অবস্থায় নানা মহলে গুঞ্জন, ফের ভাঙন দেখা দিতে পারে বিএনপি ও জোটে। তবে এমন গুঞ্জন আমলে নিচ্ছেন না বিএনপি ও তাদের নেতৃত্বাধীন জোটের নেতারা। তারা বলছেন, অতীত থেকে  অভিজ্ঞতা নিলে, কেউ মূল স্রোতের বাইরে যেতে সাহস করবেন না।  

বিএনপি নেতাদের দাবি, আগের যেকোনো সময়ের চেয়ে বিএনপি এখন বেশি শক্তিশালী। আর জোট নেতারা বলছেন, ঐক্য ধরে রাখতে, মূল দায়িত্ব নিতে হবে বিএনপিকেই। রাজনীতির চড়াই-উৎরাই পেরিয়ে, এখন যেকোন পরিস্থিতি মোকাবেলার প্রস্তুতি রয়েছে তাদের-বলছেন বিএনপি নেতারা।  

চ্যানেল 24

387 South, Tejgaon I/A
Dhaka-1208, Bangladesh
Email: newsroom@channel24bd.tv
Tel: +8802 550 29724
Fax: +8802 550 19709

Save

Save

Like us on Facebook
Satellite Parameters
Webmail

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save