পুলিশের আপত্তিতে তিন ঘণ্টা আগেই শেষ বিএনপির অনশন কর্মসূচি 

পুলিশের আপত্তিতে নির্ধারিত সময়ের তিন ঘণ্টা আগেই শেষ হয়েছে খালেদা জিয়ার মুক্তি দাবিতে বিএনপির অনশন কর্মসূচি। 

সকাল ১০টায় জাতীয় প্রেস ক্লাবের সামনে শুরু হয় অনশন। এটি বিকেল ৪টা পর্যন্ত চলার কথা থাকলেও শেষ হয় দুপুর ১টায়। পরে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ষড়যন্ত্র করে খালেদা জিয়াকে কারাগারে বন্দি রাখতে পারবে না সরকার। দলের চেয়ারপারসনের মুক্তির দাবিতে বিএনপির তিনদিনের কর্মসূচির শেষ দিনে, অনশনের ঘোষণা দিয়েছিলো বিএনপি। 

সেই অনুযায়ী জাতীয় প্রেসক্লাবের সামনে, দলের সর্বস্তরের নেতাকর্মীরা অংশ নেন কর্মসূচিতে। অনশনস্থল ঘিরে মোতায়েন করা হয়, বিপুল পরিমাণ দাঙ্গা পুলিশ, প্রস্তুত রাখা হয় জলকামানের গাড়ি। বিএনপি নেতাদের অভিযোগ, নির্বাচন থেকে বিএনপিকে দূরে রাখতেই গ্রেপ্তার করা হয়েছে, খালেদা জিয়াকে। অনশন কর্মসূচি চারটায় শেষ হবার কথা থাকলেও, পুলিশের আপত্তিতে তিন ঘণ্টা আগেই, তা শেষ করতে বাধ্য হয় বিএনপি। 

এর নিন্দা জানিয়ে দলের মহাসচিব বলেন, ষড়যন্ত্র করে খালেদা জিয়াকে বন্দি রাখা যাবে না। পুলিশ বলছে, জনদুর্ভোগ এড়াতে পুলিশ এ নির্দেশ দিয়েছে। অনশন কর্মসূচি সমাপ্ত ঘোষণার পরপরই উত্তেজনা ছড়ায় জাতীয় প্রেসক্লাব এলাকায়। এ সময় পুলিশ বিএনপির কিছু নেতাকর্মীকে ধাওয়া দেয়। তবে কাউকে গ্রেপ্তার করা হয়নি। 

বিএস/এনএস/এলএইচএ

Last modified on 14-02-2018 07:50:45 PM

চ্যানেল 24

387 South, Tejgaon I/A
Dhaka-1208, Bangladesh
Email: newsroom@channel24bd.tv
Tel: +8802 550 29724
Fax: +8802 550 19709

Save

Save

Like us on Facebook
Satellite Parameters
Webmail

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save