খালেদা জিয়ার বক্তব্য নিয়ে মিশ্র প্রতিক্রিয়া

বিএনপির সমাবেশে বেগম খালেদা জিয়ার বক্তব্য নিয়ে মিশ্র প্রতিক্রিয়া দেখিয়েছেন রাজনৈতিক বিশ্লেষকরা। রাষ্ট্রবিজ্ঞানী ডক্টর এমাজউদ্দিন আহমেদ মনে করেন দীর্ঘদিন পর দলটির সমাবেশের অনুমতি সেই সাথে তাদের শীর্ষ নেতৃত্বের বক্তব্য রাজনীতির পথকে সুগম করবে। তবে রাজনৈতিক বিশ্লেষক ও ইতিহাসবিদ সৈয়দ আনোয়ার হোসেনে মতে, সমাবেশের বক্তব্য ছিলো গতানুগতিক। বলেন, এতে নির্বাচনকালীন সরকারের রূপরেখা নিয়ে সাধারণ মানুষের প্রত্যাশা পূরণ হয়নি।

 

আওয়ামী লীগ সরকারের আমলে সোহরাওয়ার্দী উদ্যানে তৃতীয় বারের মতো কোনো সমাবেশ করতে পারলো সংসদের বাইরে থাকা বিএনপি। তাই ১২ নভেম্বরের সমাবেশ ঘিরে ঝিমিয়ে পড়া দলটির নেতাকর্মীরা ছিলেন অনেক আত্মবিশ্বাসী। রোববারের সমাবেশে প্রতিহিংসা বাদ দিয়ে ভবিষ্যত রাজনীতির দর্শন তুলে ধরেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া।

ক্ষমা করে দিব, রাজনীতিতে গুণগত পরিবর্তন আনবো বিএনপি চেয়ারপারসনের দেয়া বক্তব্য নিয়ে রাজনৈতিক মহলে চলছে চুলচেরা বিশ্লেষণ। ক্ষমতায় গেলে কি করবেন..এমন ফিরিস্তি ছিল এক ঘন্টার বেশি সময় ধরে দেয়া বেগম জিয়ার বক্তব্যে। তবে নির্বাচনকালীন সরকার ব্যবস্থা নিয়ে নতুন কোন বার্তা ছিল তার বক্তব্যে..মনে করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক এই অধ্যাপক। 

তবে জাতীয় ঐক্যের ডাক এবং সহনশীল রাজনীতির যে আশ্বাস দিয়েছেন বিএনপি নেত্রী তা রাজনীতিতে পরিবর্তন আনবে বলে মত রাজনৈতিক বিশ্লেষকদের। 

 

Last modified on 13-11-2017 09:18:38 PM

চ্যানেল 24

387 South, Tejgaon I/A
Dhaka-1208, Bangladesh
Email: newsroom@channel24bd.tv
Tel: +8802 550 29724
Fax: +8802 550 19709

Save

Save

Like us on Facebook
Satellite Parameters
Webmail

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save