জম্মু-কাশ্মীর ও উত্তরপ্রদেশে ধর্ষণের ঘটনায় তোপের মুখে বিজেপি সরকার 

ভারতের জম্মু-কাশ্মীর ও উত্তরপ্রদেশে জোড়া ধর্ষণের ঘটনায় ক্ষমতাসীন নেতাদের নাম আসায় তোপের মুখে বিজেপি সরকার। 

কংগ্রেস নেতা রাহুল গান্ধীসহ মোদি সরকারের সমালোচনা করেছেন জাতিসংঘ মহাসচিব অ্যান্তোনিও গুতেরেস। জম্মুর আসিফা ধর্ষণ মামলার চার্জশিটে বলা হয়েছে, উচ্ছেদ করতেই, ধর্ষণকে কৌশল হিসেবে বেছে নেয় অভিযুক্তরা। জম্মুর ছোট্ট শিশু আসিফাকে গণধর্ষণ ও হত্যার নির্মমতায় ফুসছে গোটা ভারত। কাশ্মিরের উত্তাপ ছড়িয়েছে নয়াদিল্লিতেও। আর উত্তরপ্রদেশে কিশোরী ধর্ষণে চাপের মুখে কেন্দ্রে ক্ষমতাসীন বিজেপি।

আসিফা ধর্ষণ ও হত্যার চার্জশিটে বলা হয়েছে, জম্মুর কাঠুয়া জেলার কাশ্মীরী মেষপালক- বাখারওয়াল সম্প্রদায়কে উচ্ছেদ করতেই ধর্ষণকে কৌশল হিসেবে বেছে নেয় অভিযুক্তরা। ৮ বছরের শিশুটিকে অপহরণের এক মাস আগেই শুরু হয় সে পরিকল্পনা। অভিযুক্তরা হিন্দু হওয়ায় তাদের বাঁচাতে একাট্টা কট্টরপন্থি কয়েকটি হিন্দু সংগঠন। কাশ্মিরের রাজ্য বিধানমন্ত্রীর দুইমন্ত্রীও সাফাই গেয়েছেন, ধর্ষকদের। শুধু তাই নয়, অভিযোগ উঠেছে চার্জশিট জমা দিতেও পুলিশকে বাধা দেয়া হয়েছে। ধর্ষণ ও হত্যার হুমকি দেয়া হয়েছে বাদিপক্ষের আইনজীবীকে।  

উত্তর প্রদেশের উন্নাওয়ের কিশোরী ধর্ষণ ও তার বাবাকে খুনের ঘটনায় অভিযুক্ত বিজেপির বিধায়ক ও তার ভাইকে গ্রেপ্তার করা হয়েছে। তদন্তের দায়িত্ব নিয়েছে সিবিআই। একের পর এক শিশু নিপীড়নের ঘটনায় ক্ষমতাসীনদের নাম আসায় তোপের মুখে পড়েছে, বিজেপি। ভারতের বিরোধী নেতাদের পাশাপাশি, দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি দেয়ার আহ্বান জানিয়েছেন জাতিসংঘ মহাসচিবও। ভারতের ন্যাশনাল ক্রাইম রেকর্ড ব্যুরোর তথ্য বলছে, দেশটিতে দিনে গড়ে ধর্ষণের শিকার হন ১শরও বেশি নারী। যাদের ৪০ ভাগই সংখ্যালঘু। 

 

চ্যানেল 24

387 South, Tejgaon I/A
Dhaka-1208, Bangladesh
Email: newsroom@channel24bd.tv
Tel: +8802 550 29724
Fax: +8802 550 19709

Save

Save

Like us on Facebook
Satellite Parameters
Webmail

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save