দেশ 24 | Page 9

CHANNEL 24

দেশ 24

মাদ্রাসা কর্তৃপক্ষের ভুলে বিপাকে লালমনিরহাটের দাখিল পরীক্ষার্থী

লালমনিরহাটের কালিগঞ্জ উপজেলার ছয়টি মাদ্রাসার দুইশো দাখিল পরীক্ষার্থী চরম বিপাকে পড়েছেন। গত দুই বছর ধরে তারা যে বিষয়ে প্রস্তুতি নিয়েছিলেন, আজ তাদের পরীক্ষা দিতে হয়েছে অন্য বিষয়ে।

বিস্তারিত পড়ুন...

কুমিরের বাচ্চা উধাও রহস্য নিয়ে ধোঁয়াশা

images/news/8-2-2017/komir.pngসুন্দরবনের করমজলে প্রজনন কেন্দ্রে কুমিরের ৬২টি বাচ্চার মৃত্যু ও খোয়া যাওয়ার ঘটনা এখনও রহস্যাবৃত। বন বিভাগের উদাসিনতার কারণে বিলুপ্ত প্রজাতির কুমিরের বাচ্চাগুলো হারাতে হলো বলে মনে করছেন অনেকেই।

বিস্তারিত পড়ুন...

শিল্প-সংস্কৃতিতে বাড়ছে পাবনার আঞ্চলিক ভাষা

শিল্প-সংস্কৃতিতে বাড়ছে পাবনার আঞ্চলিক ভাষা। বিশেষ করে টেলিভিশন নাটকে। পাবনার আঞ্চলিক ভাষায় প্রচারিত নাটক দর্শকপ্রিয়তাও পাচ্ছে। আর এ নিয়ে গর্বিত এ এলাকার মানুষ। তবে নতুন প্রজন্মকে নিজের ভাষায় আগ্রহী করে তুলতে গবেষণা ও চর্চা বাড়ানোর তাগিদ দিয়েছেন, বিশেষজ্ঞরা।

বিস্তারিত পড়ুন...

কুষ্টিয়ায় আওয়ামী লীগ-জাসদ দ্বন্দ্বে উত্তপ্ত রাজনীতির মাঠ

 images/news/8-2-2017/kostia.pngআওয়ামী লীগ কর্মী খুন আর জাসদ কার্যালয়ে আগুন দেয়ার জেরে উত্তপ্ত কুষ্টিয়ার মিরপুরের রাজনীতি। দিনকে দিন দূরত্ব বাড়ছে মহাজোটের শরিক এই দুই দলের মধ্যে। নানা বিষয়ে তারা একে অন্যের ওপর দোষ চাপিয়েই ক্ষান্ত হয়নি, ঠুকে দিয়েছে মামলাও। দুই দলের এই বাকযুদ্ধকে রাজনৈতিক কৌশল বলছে আইনশৃঙ্খলা বাহিনী।

বিস্তারিত পড়ুন...

ঝিনাইদহে জটিল রোগে আক্রান্ত একই পরিবারের ৩ সদস্য

একে একে মৃত্যুর কোলে ঢলে পড়েছেন একই পরিবারের তিন সদস্য। মরণব্যাধি বাসা বেঁধেছে আরও দুজনের শরীরে। তাই দিশেহারা ঝিনাইদহের হতদরিদ্র একটি পরিবার। চিকিৎসকরা বলছেন, ডুসেন মাসকুলার ডিস্ট্রফি রোগে আক্রান্ত তারা। জটিল এই রোগ নিয়ে শুধু ওই পরিবারই নয়, আতঙ্কিত এলাকাবাসীও।

বিস্তারিত পড়ুন...

বগুড়ায় পুলিশের সাথে 'বন্দুকযুদ্ধে' নিহত ২

images/news/8-2-2017/crossfire.jpgবগুড়ায় পুলিশের সাথে কথিত বন্দুকযুদ্ধে দুইজন নিহত হয়েছেন। আটক করা হয়েছে আরো দুইজনকে। পুলিশের দাবি, তারা আন্তঃজেলা ডাকাত দলের সদস্য।

বিস্তারিত পড়ুন...

খুলনার আঞ্চলিক ভাষাতেই স্বাচ্ছন্দ্যবোধ করেন সেখানকার বাসিন্দারা

আঞ্চলিক ভাষা, যার মাধ্যমে পাওয়া যায় একজন মানুষের শেকড়ের পরিচয়। জানা যায়, জন্ম ও বেড়ে ওঠার অতীত। এটিই মানুষের স্বতঃস্ফুর্ত ভাব প্রকাশের মাধ্যম। তাই এই ভাষাতেই কথা বলতে বেশি স্বাচ্ছন্দ্যবোধ করেন খুলনার আদি বাসিন্দারা। পাশাপাশি চলে সংস্কৃতি চর্চাও।

বিস্তারিত পড়ুন...

সোনারগাঁয়ে ট্রাক উল্টে প্রাণ গেলো চার শ্রমিকের

 images/news/8-2-2017/acciden.jpgনারায়ণগঞ্জে সোনারগাঁওয়ে ট্রাক উল্টে প্রাণ গেলো চার জনের। আহত হয়েছেন বেশ কয়েকজন।

বিস্তারিত পড়ুন...

পায়ে লিখে পরীক্ষা দিচ্ছে বিউটি

images/news/8-2-2017/diaba.pngজন্ম থেকেই দু' হাত নেই। তারপরও অদম্য ইচ্ছে শক্তিতে এবার এসএসসি পরীক্ষায় অংশ নিয়েছে, জয়পুরহাটের বিউটি আক্তার। শুধু লেখাপড়াই নয়; নিত্যকার সব কাজ দু'পা দিয়ে করে, এই কিশোরী। লেখাপড়া চালিয়ে যেতে, তাকে সব ধরনের সহযোগিতার আশ্বাস দিয়েছে, জেলা প্রশাসন।

বিস্তারিত পড়ুন...

মেয়র মিরুসহ ৭ জনের রিমান্ড আবেদনের শুনানি ১৩ ফেব্রুয়ারি

সাংবাদিক শিমুল হত্যার প্রধান আসামি, শাহজাদপুর পৌরসভার মেয়র হালিমুল হক মিরুসহ ৭ জনের রিমান্ড আবেদনের শুনানি আগামী ১৩ ফেব্রুয়ারি।

বিস্তারিত পড়ুন...