চট্রগ্রাম 24 | Page 7

CHANNEL 24

Back প্রচ্ছদ চট্রগ্রাম 24

রোহিঙ্গা পাচারের নেপথ্যে কারা?

images/news/20-1-2017/ctgro.pngপাচারের সময় একদিনে ১৬ রোহিঙ্গা আটক হওয়ায়; আবারো আলোচনায় চট্টগ্রাম শাহ আমানত বিমানবন্দর। সংশ্লিষ্টরা বলছেন, সম্প্রতি ওমরাহ-হজ-ভিসা নিয়ে সক্রিয় পাচারকারীরা।

এই অপতৎপরতায় লিপ্ত অন্তত ১১ ব্যক্তি ও ৩টি এজেন্সির নাম উঠে এসেছে গোয়েন্দা সংস্থার তদন্তে।

বিস্তারিত পড়ুন...

চট্টগ্রামে চালু হচ্ছে কাউন্টার সার্ভিস

  images/news/14-1-2017/ctbus.pngদীর্ঘ আট বছর পর বন্দরনগরী চট্টগ্রামে চালু হতে যাচ্ছে কাউন্টার ভিত্তিক বাস সার্ভিস। প্রথম পর্যায়ে কাল নামানো হচ্ছে চল্লিশটি বাস। সিটিং সার্ভিসের এই বাসগুলো চলবে ব্যস্ততম দশ নম্বর রুটে। নতুন বাস নামানো হলে গণপরিবহনের সংকট কমার পাশাপাশি শৃঙ্খলা আসবে নগর যানব্যবস্থাপনায়, এমন আশা সংশ্লিষ্টদের।

বিস্তারিত পড়ুন...

সুচি সরকারের প্রতি আহবান মালয়েশিয়ার প্রধানমন্ত্রীর

রাখাইনের সংঘাত কবলিত এলাকায় দ্রুত ত্রাণ তৎপরতা পৌঁছানোর অনুমতি দিতে সুচি সরকারের প্রতি আহবান জানিয়েছে মালয়েশিয়ার প্রধানমন্ত্রী নাজিব রাজাক।

বিস্তারিত পড়ুন...

সচেতনতার অভাবে পাচার হচ্ছে বান্দরবানের পাহাড়ি শিশুরা

দারিদ্র, অশিক্ষা আর অভিভাবকদের অসচেতনতার সুযোগে পাচার হয়ে যাচ্ছে বান্দরবানের পাহাড়ি শিশুরা। ধর্মীয় প্রতিষ্ঠানে ভর্তি হয়ে, লেখাপড়া এবং ভালো থাকা-খাওয়ার প্রলোভন দেখিয়ে এসব শিশুদের নিয়ে যাচ্ছে প্রতারক চক্র।

বিস্তারিত পড়ুন...

চট্টগ্রাম আদালতে ভাংচুরের ঘটনায় তদন্ত কমিটি সুপ্রিম কোর্টের

চট্টগ্রাম আদালতে আইনজীবীদের ভাঙচুরের ঘটনা তদন্তে সুপ্রিম কোর্ট রেজিস্ট্রার জেনারেলকে প্রধান করে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

বিস্তারিত পড়ুন...

ধীরে ধীরে স্বাভাবিক হচ্ছে সিএসসি'র বিনিয়োগ ও লেনদেন

ধীরে ধীরে স্বাভাবিক হতে শুরু করেছে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ-সিএসসি'র বিনিয়োগ ও লেনদেন। বাজারের এই পরিবর্তন আশাবাদি করছে খাত সংশ্লিষ্টদের।

বিস্তারিত পড়ুন...

শিক্ষার্থীদের আন্দোলনে অচল ইউএসটিসি

images/news/17-1-2017/ustc.pngবিএমডিসি'র নিবন্ধনের দাবিতে অষ্টম দিনের মতো আন্দোলন চলছে চট্টগ্রামের ইউএসটিসিতে। আজও রাস্তায় নেমে বিক্ষোভ করেন শিক্ষার্থীরা। তাদের দাবি, বিএমডিসি ও বিশ্ববিদ্যালয় প্রশাসনের গাফিলতির কারণে অনিশ্চয়তার মধ্যে পড়েছে দেশি-বিদেশী ১ হাজার শিক্ষার্থী।

বিস্তারিত পড়ুন...

ভুট্টা চাষে মুখে হাসি

 images/news/12-1-2017/ranga.pngখরচ কম ও উৎপাদন বেশি হওয়ায় রাঙামাটিতে বাড়ছে ভুট্টার চাষ। মান ভালো হওয়ায় সরাসরি কৃষকদের কাছ থেকে ভুট্টা কিনছেন ব্যবসায়ীরাও। আর বাজার দর ভালো পাওয়ায় স্বাবলম্বী হচ্ছেন কৃষকরা। একই সাথে বাড়ছে চাষের প্রবণতাও।

বিস্তারিত পড়ুন...

ফায়ার সার্ভিসের ছাড়পত্র নেই চট্টগ্রাম সিটির ৯০% ভবনে

images/news/15-1-2017/fire.jpgচট্টগ্রামের বাণিজ্যিক ও বহুতল ভবনগুলো অগ্নিনির্বাপণ ব্যবস্থার জন্য নিচ্ছে না ফায়ার সার্ভিসের ছাড়পত্র।  আইন অনুযায়ী ভবনের অগ্নিনির্বাপণ ব্যবস্থার বিষয়ে ফায়ার সার্ভিসের ছাড়পত্র নেয়া বাধ্যতামূলক হলেও  নগরীর ৯০শতাংশ বহুতল ভবন ও বাণিজ্যিক ভবনে তা নেই বলে জানান ফায়ার সার্ভিসের কর্মকতারা।

বিস্তারিত পড়ুন...

চট্টগ্রামে সড়ক দুর্ঘটনায় নিহত ১

চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে কর্ণফুলি থানার মইজ্জারটেক এলাকায় বাস-অটোরিকশা সংঘর্ষে একজন নিহত হয়েছে, আহত হয়েছে চারজন। 

বিস্তারিত পড়ুন...