চট্রগ্রাম 24 | Page 5

CHANNEL 24



Back প্রচ্ছদ চট্রগ্রাম 24

চট্টগ্রামে অত্যাধুনিক যোগাযোগ সরঞ্জাম প্রকাশ্যে বিক্রি

চট্টগ্রামে ব্যক্তি বা বেসরকারি পর্যায়ে ব্যবহার নিষিদ্ধ, অত্যাধুনিক যোগাযোগ সরঞ্জাম প্রকাশ্যে বিক্রির ঘটনা ভাবিয়ে তুলেছে, নিরাপত্তা সংশ্লিষ্টদের। এ সব যন্ত্রপাতি ব্যবহার করে সংগঠিত হতে পারে, বিশেষ গোষ্ঠী।

বিস্তারিত পড়ুন...

কক্সবাজারে পর্যটকদের ভিড়

images/news/25-12-2016/coxbazar.pngবিশ্বের দীর্ঘতম সমুদ্র সৈকত কক্সবাজার এখন পর্যটকদের ভিড়ে মুখরিত। ছুটি সহ নানা উপলক্ষে আগত পর্যটকরা যেমন আনন্দ উপভোগ করছে, তেমনি ভোগান্তিরও যেন, শেষ নেই। তবু, ক্লান্তির ছাপ নেই; ঘুরছেন নানা পর্যটন স্পটে। যদিও ভোগান্তি ঠেকাতে কার্যকর উদ্যোগ নেয়া দাবি করেছেন আইনশৃঙ্খলাবাহিনী।

বিস্তারিত পড়ুন...

চট্টগ্রাম বন্দরে পাথরভর্তি ২২টি কন্টেইনার জব্দ

চট্টগ্রাম বন্দরে মিথ্যা ঘোষণায় আনা পাথরভর্তি ২২টি কন্টেইনার জব্দ করেছে শুল্ক কর্তৃপক্ষ।

বিস্তারিত পড়ুন...

চট্টগ্রামে পৌঁছেছে চীন থেকে কেনা ২টি সাবমেরিন

চট্টগ্রাম বন্দরে এসে পৌছেছে, চীনে নির্মিত দেশের প্রথম দুটি সাবমেরিন।

বিস্তারিত পড়ুন...

আরও সাড়ে চারশ জনকে ফেরত পাঠালো বিজিবি

বাংলাদেশে অনুপ্রবেশ করা প্রায় সাড়ে চারশ রোহিঙ্গাকে মিয়ানমারে ফেরত পাঠিয়েছে বিজিবি। ভোরে উখিয়ার বালুখালি পয়েন্ট দিয়ে তাদের ফেরত পাঠানো হয়।

বিস্তারিত পড়ুন...

তদন্ত কর্মকর্তার সঙ্গে কথা বললেন মিতুর বাবা

চট্টগ্রামে আলোচিত মিতু হত্যা মামলায় তার স্বামী সাবেক পুলিশ সুপার বাবুল আক্তার জড়িত থাকলে তার ব্যাপারে তদন্ত হোক। তদন্ত কর্মকর্তাকে এমন কথা বলেছেন মিতুর বাবা মোশাররফ হোসেন।

বিস্তারিত পড়ুন...

রোহিঙ্গাবাহী ৩৪ টি নৌকা ফেরত পাঠালো বিজিবি

বাংলাদেশে প্রবেশের চেষ্টাকালে কক্সবাজার সীমান্তে এবার ফেরত পাঠানো হলো, ৪ শতাধিক রোহিঙ্গাবাহী ৩৪ টি নৌকা। অনুপ্রবেশ শুরুর পর একসাথে এই প্রথম এতগুলো নৌকা ফেরত পাঠানো হলো। 

বিস্তারিত পড়ুন...

গানের সাধক গফুর হালী আর নেই

চলে গেলেন চট্টগ্রামের আঞ্চলিক আর লোকগানের কিংবদন্তী গীতিকার, সুরকার ও শিল্পী আবদুল গফুর হালী। ভোরে নগরীর সার্সন রোডের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তাঁর মৃত্যু হয়।

বিস্তারিত পড়ুন...

পাহাড়ে বারি'র পদ্ধতি ব্যবহারে উৎপাদন বেড়েছে কয়েকগুণ

 images/news/25-12-2016/ctgpa.pngউন্নত প্রযুক্তি আর জাত ব্যবহার করে দারুণ সাফল্য পেয়েছেন খাগড়াছড়ির দুর্গম এলাকার কৃষকরা। আগে স্থানীয় জাতের কলা আর পেপে উৎপাদন করে যেখানে কম ফলন পেতেন, সেখানে বারি উদ্ভাবিত পদ্ধতি ব্যবহার করে একই জমিতে কলা গাছের পাশাপাশি বিভিন্ন শাকসবজি লাগিয়েছেন পাহাড়ের এসব কৃষক। যাতে উৎপাদন বেড়েছে কয়েকগুণ।

বিস্তারিত পড়ুন...

দুর্গম পাহাড়ে শিক্ষার আলো ছড়াচ্ছে একটি স্কুল

 images/news/21-12-2016/ctgpahar.pngযে শিশুদের দিন কাটতো মাঠে, বনে জঙ্গলে বা পাহাড়ী জুমের ক্ষেতে- তাদের রোজকার গন্তব্য এখন স্কুল। হাতে বই-খাতা। তাদের হাতধরে এখন খাগড়াছড়ির দুর্গম এলাকা সীমানাপাড়ায় জ্বলছে শিক্ষার আলো, আগামীর স্বপ্ন।

বিস্তারিত পড়ুন...