চট্রগ্রাম 24 | Page 4

CHANNEL 24



Back প্রচ্ছদ চট্রগ্রাম 24

নতুন বই পেয়ে উচ্ছ্বসিত শিক্ষার্থীরা

হাতে নতুন বই। মুখে তৃপ্তির হাসি। বছরের প্রথম দিনটিতে নতুন বই হাতে উচ্ছাসে মেতেছিলো চট্টগ্রামের কোমলমতি শিশুরা।

বিস্তারিত পড়ুন...

টানেলের কাজ শুরু হচ্ছে জানুয়ারির শেষে

 images/news/30-12-2016/tunnel.pngশহর অংশে জমি অধিগ্রহণ প্রক্রিয়া অনেকটাই চূড়ান্ত। কাজ চলছে আনোয়ারা অংশের। এমন অবস্থাতেই ডিসেম্বরে কর্ণফুলী নদীর তলদেশে, দেশের প্রথম টানেলের নির্মাণকাজ শুরুর কথা। তবে চলতি মাসে তা আর হচ্ছে না। কারণ ঋণের টাকা ছাড় সংক্রান্ত প্রক্রিয়া এখনো শেষ হয়নি। ফলে আগামী জানুয়ারির শেষ নাগাদ কাজ শুরুর কথা জানিয়েছেন প্রকল্প পরিচালক।

বিস্তারিত পড়ুন...

প্রথম মাতৃভাষায় নতুন বই পাচ্ছে পাহাড়ের শিশুরা

এবারই প্রথম মাতৃভাষায় নতুন বই পাচ্ছে ক্ষুদ্র নৃগোষ্টির শিশুরা। বছরের প্রথমদিনে পাহাড়ে স্কুলে স্কুলে শিক্ষার্থীদের হাতে তুলে দেয়া হয়েছে সেই বই। সংশ্লিষ্টরা বলছেন, মাতৃভাষায় পড়ালেখার সুযোগ পাওয়ায় স্কুল থেকে শিশুদের ঝরে পড়ার হার কমবে। একইসাথে সুরক্ষা পাবে ক্ষুদ্র জাতিগোষ্টির ভাষা ও সংস্কৃতি।

বিস্তারিত পড়ুন...

চট্টগ্রামে পাসের হার, জিপিএ ফাইভ বেড়েছে

 images/news/29-12-2016/ctgresult.pngজেএসসি পরীক্ষায় এবার চট্টগ্রাম শিক্ষা বোর্ডে পাসের হার বেড়েছে ৫ ভাগ। এবার পাস করেছে ৯০ দশমিক ৭৫ ভাগ, যা আগের বছরে ছিল ৮৫ দশমিক ৪৮ শতাংশ। এছাড়া এবার জিপিএ ফাইভ পেয়েছে ১৪ হাজার ১৫৩ জন। যা আগের বছরের তুলনায় বেশি।

বিস্তারিত পড়ুন...

বছরের প্রথম দিন থেকেই ভাড়া বাড়ছে লাইটার জাহাজের

বছরের প্রথম দিন থেকেই ভাড়া বাড়ছে সব ধরণের লাইটার জাহাজের। বিভিন্ন গন্তব্যে পণ্য পরিবহনে গড়ে ১২ শতাংশ পর্যন্ত ভাড়া বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে লাইটার জাহাজ মালিকদের সংগঠন, ওয়াটার ট্রান্সপোর্ট সেল।

বিস্তারিত পড়ুন...

কারখানা থেকে সরকারি স্পর্শকাতর নথি উদ্ধার

images/news/29-12-2016/ctgnathi.pngচট্টগ্রামে একটি তৈরি পোশাক কারখানা থেকে উদ্ধার করা হয়েছে, শুল্ক কর্তৃপক্ষের ৬৫টি গুরুত্বপূর্ণ নথি।

বিস্তারিত পড়ুন...

বছরের শেষ সূর্যাস্ত আর প্রথম সুর্যোদয় দেখার ভিড় কক্সবাজারে

বছরের শেষ সূর্যাস্ত আর প্রথম সুর্যোদয় দেখার জন্য প্রতিবছরই ভিড় জমে পর্যটন শহর কক্সবাজারে। এবারের চিত্রও তাই। অসংখ্য পর্যটক ছুটছেন সেখানে।

বিস্তারিত পড়ুন...

চট্টগ্রামে বছরের প্রথম দিন বই উৎসব নিয়ে সংশয়

 images/news/28-12-2016/ctgbook.pngচট্টগ্রামে বছরের প্রথম দিনে নুতন বই পাওয়া নিয়ে তৈরী হয়েছে সংশয়। কারণ, উৎসবের মাত্র কয়েকদিন বাকি থাকলেও এখনো প্রাথমিকের অর্ধেক বইই এসে পৌছেনি জেলায়।

বিস্তারিত পড়ুন...

বাংলাদেশে আসা রোহিঙ্গাদের ফেরত নেবে মিয়ানমার

দক্ষিণ-পূর্ব এশিয়ায় ইসরায়েলের ভূমিকায় অবতীর্ন হচ্ছে, মিয়ানমার। রোহিঙ্গাদের সাথে দেশটির আচরণ এবং পশ্চিমাদের নীরবতাকে এভাবেই ব্যাখা করছেন, বিশেষজ্ঞরা।

বিস্তারিত পড়ুন...

চট্টগ্রামে অত্যাধুনিক যোগাযোগ সরঞ্জাম প্রকাশ্যে বিক্রি

চট্টগ্রামে ব্যক্তি বা বেসরকারি পর্যায়ে ব্যবহার নিষিদ্ধ, অত্যাধুনিক যোগাযোগ সরঞ্জাম প্রকাশ্যে বিক্রির ঘটনা ভাবিয়ে তুলেছে, নিরাপত্তা সংশ্লিষ্টদের। এ সব যন্ত্রপাতি ব্যবহার করে সংগঠিত হতে পারে, বিশেষ গোষ্ঠী।

বিস্তারিত পড়ুন...