চট্রগ্রাম 24 | Page 2

CHANNEL 24



Back প্রচ্ছদ চট্রগ্রাম 24

পুরোপুরি বিস্ফোরকমুক্ত সীতাকুণ্ডের সেই বাড়িটি

চারদিনের অভিযান শেষে, পুরোপুরি বিস্ফোরকমুক্ত ঘোষণা করা হয়েছে চট্টগ্রামের সীতাকুণ্ডে জঙ্গি আস্তানা হিসেবে ব্যবহার হওয়া বাড়িটি। বেলা সাড়ে ১২টার দিকে, পুলিশের বিশেষ ইউনিট বাড়িটিতে অভিযান শেষ করে।

বিস্তারিত পড়ুন...

রোহিঙ্গাদের বর্ণনা শুনলেন মিয়ানমার প্রতিনিধি দল

কক্সবাজারের কুতুপালং রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করেছেন ড. জ্যং তুই পে'র নেতৃত্বে মিয়ানমারের ১০ সদস্যের একটি প্রতিনিধিদল।

বিস্তারিত পড়ুন...

চট্টগ্রামে জঙ্গি আস্তানা সন্দেহে দু'টি বাড়িতে অভিযান

জঙ্গি আস্তানা সন্দেহে চট্টগ্রাম নগরীতে আরও দু'টি বাড়িতে অভিযান চালিয়েছে আইনশৃংখলা বাহিনী।

বিস্তারিত পড়ুন...

জঙ্গিদের বিস্ফোরক সংগ্রহের তথ্য পুলিশের হাতে

  images/news/19-3-2017/ctgjogi.pngচট্টগ্রামের সীতাকুণ্ডে জঙ্গি আস্তানায় পাওয়া বিস্ফোরকগুলো যেসব দোকান থেকে কেনা হয়েছে তার একটি তালিকা পেয়েছে পুলিশ। এখন এসব প্রতিষ্ঠানের ব্যাপারে অনুসন্ধান চলছে বলে জানান, পুলিশের ডিআইজি শফিকুল ইসলাম। তবে, বিস্ফোরকের সহজলভ্যতা ঠেকাতে আমদানি ও বিক্রি পর্যায়ে নজরদারি বাড়ানোর পরামর্শ বিশ্লেষকদের। আর, ভুয়া পরিচয়ে জঙ্গি আস্তানা ঠেকাতে বিশেষ এলাকার ভাড়াটিয়াদের তথ্য যাচাইয়ের পাশাপাশি নব্য জেএমবির সমন্বয়ক মুছাকে খুঁজছে আইনশৃঙ্খলাবাহিনী।

বিস্তারিত পড়ুন...

সীতাকুন্ডের জঙ্গিরা সবাই একই পরিবারের

images/news/20-3-2017/bandarbasn.jpgসীতাকুন্ডে নিহত ও আটক চার জঙ্গিই একই পরিবারের। তাদের বাড়ি বান্দরবানের নাইক্ষ্যংছড়ির বাইশারি এলাকায়। একসাথে চারজনই কীভাবে জঙ্গিবাদে জড়ালো তা নাকি কখনো টেরই পায়নি পরিবার ও স্থানীয়রা। এখন এই এলাকার আরও কেউ কেউ এমন কর্মকান্ডে জড়িত থাকতে পারে বলে সন্দেহ স্থানীয় ইউপি চেয়ারম্যানের।

বিস্তারিত পড়ুন...

সীতাকুন্ডের আত্মঘাতি বোমাগুলো বেশি শক্তিশালী ছিল: পুলিশ

দেশের অন্য জায়গায় এর আগে জঙ্গিদের ব্যবহৃত বোমার চেয়ে বেশি শক্তিশালী ছিল সীতাকুন্ডের আত্মঘাতি বোমাগুলো।

বিস্তারিত পড়ুন...

সীতাকুণ্ডের ছায়ানীড় বিস্ফোরকমুক্ত ঘোষণা

images/news/20-3-2017/ctgsanir.jpgচারদিনের অভিযান শেষে, পুরোপুরি বিস্ফোরকমুক্ত ঘোষণা করা হয়েছে চট্টগ্রামের সীতাকুণ্ডে জঙ্গি আস্তানা হিসেবে ব্যবহৃত বাড়িটি।

বিস্তারিত পড়ুন...

আতংকে সীতাকুন্ডে জঙ্গি আস্তানার সন্ধানদাতা

সীতাকুন্ডে যে পরিবারটির সাহসিকতা আর সচেতনতায় মিলেছে দুটি জঙ্গি আস্তানার সন্ধান, সেই পরিবারটি এখন আতংকে। তারা বলছে, এই আস্তানায় অভিযানের আগেই পালিয়ে গেছে দুই জঙ্গি। তাই উৎকণ্ঠা কাটছে না পরিবারটির। তবে পুলিশ বলছে, পরিবারটির নিরাপত্তায় সব ধরনের ব্যবস্থা  নেয়া হয়েছে। এদিকে, সীতাকুন্ডে গ্রেপ্তার হওয়া জঙ্গি দম্পত্তিকে ১২ দিনের রিমান্ডে নিয়েছে, পুলিশ।

বিস্তারিত পড়ুন...

সীতাকুন্ডের জঙ্গি আস্তানা নিয়ে বিস্মিত স্থানীয়রা

এখনো সবার কৌতুহল সীতাকুন্ডের আলোচিত জঙ্গি আস্তানা ছায়ানীড় বাড়িটি ঘিরে। কিভাবে ঘনবসতিপূর্ণ এলাকায় জঙ্গিরা আস্তানা গড়ে তুলেছে তা নিয়ে বিস্মিত স্থানীয়রা।

বিস্তারিত পড়ুন...

জঙ্গি দম্পতি ১২ দিনের রিমান্ডে

চট্টগ্রামের সীতাকুন্ডে গ্রেপ্তার হওয়া জঙ্গি দম্পতিকে ১২ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

বিস্তারিত পড়ুন...