বিশেষ সংবাদ | Page 5

CHANNEL 24



Back প্রচ্ছদ বিশেষ সংবাদ

ফুটপাতেই মিলছে সর্বরোগের ওষুধ!

 images/news/18-10-2016/footpath.pngজীবন বাঁচানোর ওষুধ নিয়ে রাজধানীসহ সারাদেশের ফুটপাতে চলছে ছেলেখেলা। যদিও আইনে স্পষ্টই বলা আছে, অনিবন্ধিত কোনো স্থানে ওষুধ বিক্রি করা যাবে না।

বিস্তারিত পড়ুন...

১১ বছরে মানসিক রোগী বেড়েছে প্রায় দ্বিগুণ

images/news/10-10-2016/madness.pngবাড়ছে নগরায়ণ, বাড়ছে যান্ত্রিকতা। যার প্রভাব পড়ছে মানসিক স্বাস্থ্যে। পরিসংখ্যান বলছে, দেশে ২০০৫ সালে কোনো না কোনো মানসিক রোগে আক্রান্ত ছিলো দেড় কোটি মানুষ; বর্তমানে এই সংখ্যা প্রায় তিন কোটি। এজন্য টিভি-ইন্টারনেটের প্রভাবসহ নগর জীবনের নানা সঙ্কটকে দায়ী করছেন বিশেষজ্ঞরা।

বিস্তারিত পড়ুন...

'কাজী পেয়ারা খ্যাত' কৃষিবিজ্ঞানী কাজী এম বদরুদ্দোজার কথা

 images/news/16-10-2016/kazi.pngসরকারের সহায়তায় দেশে আধুনিক কৃষির গোড়াপত্তন হয়েছিলো তার হাতে। নিখিল পাকিস্তানকে খাদ্যে স্বয়ংসম্পূর্ণও করেছিলেন তিনি। স্বাধীনতার পর জন্মভূমি বাংলাদেশে ফিরতে চাইলে, তাকে জেলে পাঠায় পাকিস্তান সরকার। হ্যাঁ বলছি, কাজী পেয়ারা খ্যাত কৃষি বিজ্ঞানী, কাজী এম বদরুদ্দোজার কথা।

বিস্তারিত পড়ুন...

ফল উৎপাদনে কাইটোসান প্রয়োগে সফলতা

images/news/8-10-2016/pineapple.pngফসলে জৈব রাসায়নিকের প্রয়োগে সাফল্য এসেছে বাংলাদেশ পরমানু শক্তি গবেষণা প্রতিষ্ঠানের সাম্প্রতিক গবেষণায়। চিংড়ির খোসা থেকে তৈরি তরল কাইটোসান ব্যবহার করা হবে আনারস উৎপাদনে। ক্ষতিকর রাসায়নিকের পরিবর্তে এই তরল ছিটিয়ে সাফল্য পেয়েছেন গবেষকরা।

বিস্তারিত পড়ুন...

ঢাকায় বায়ু দূষণ, বড় ক্ষতির শিকার গর্ভবতী মায়েরা

images/news/16-10-2016/airpollution.pngগাড়ি আর কলকারখানার ধোঁয়ায় প্রতিনিয়তই দূষিত হচ্ছে রাজধানী ঢাকার বাতাস। মিশছে ক্ষতিকর নানা রাসায়নিক পদার্থ। চিকিৎসকরা বলছেন, এর ফলে মারাত্মক ক্ষতির শিকার হচ্ছেন গর্ভবতী মায়েরা।

বিস্তারিত পড়ুন...

ব্রেক্সিট নিয়ে অভিবাসীদের শঙ্কার কিছু নেই

  images/news/2-10-2016/london.pngব্রেক্সিট নিয়ে নানা শঙ্কায় আছেন, ইউরোপের বিভিন্ন দেশ থেকে যুক্তরাজ্যে আসা অভিবাসীরা। তবে, আইন বিশেষজ্ঞরা বলছেন, শঙ্কার কিছু নেই। এ সব নাগরিকদের জীবনযাত্রায় ব্রেক্সিটের তেমন কোনো প্রভাব পড়বে না।

বিস্তারিত পড়ুন...

দেশের রাজনীতিতে তেমন প্রভাব ফেলবে না শি জিনপিংয়ের সফর

images/news/13-10-2016/chinapol.pngঅন্য দেশের অভ্যন্তরীণ রাজনীতিতে হস্তক্ষেপ করে না, চীনের ক্ষমতাসীন কমিউনিস্ট পার্টি। তাছাড়া বাংলাদেশের অভ্যন্তরীণ রাজনীতির গতিপ্রকৃতি যেসব বিষয়কে ঘিরে আবর্তিত হয়, তার সাথে চীনের রাজনীতির সম্পর্ক নেই বললেই চলে।

বিস্তারিত পড়ুন...

রূপপুর প্রকল্পের ব্যাপারে আইএইএ'র পরামর্শ

images/news/2-10-2016/iaea.pngরূপপুরে পরমাণু বিদ্যুৎ চুল্লি নির্মাণের আগে পরিবেশগত প্রভাব সমীক্ষার পরামর্শ দিয়েছে, আন্তর্জাতিক পরমাণু শক্তি সংস্থা (আইএইএ)।

বিস্তারিত পড়ুন...

এনজিওর লাইসেন্স বাতিলের আইন অপ্রত্যাশিত: অ্যাকশন এইড প্রধান

images/news/11-10-2016/actionaid.pngসাংবিধানিক প্রতিষ্ঠানের বিরুদ্ধে বিদ্বেষমূলক বক্তব্য দিলে, এনজিওর লাইসেন্স বাতিল হবে; এমন বিধান রেখে সম্প্রতি পাস হওয়া আইনের সমালোচনা করেছেন, আন্তর্জাতিক উন্নয়ন সংস্থা, অ্যাকশন এইডের প্রধান নির্বাহী আদ্রিয়ানো ক্যাম্পোলিনার।

বিস্তারিত পড়ুন...

শান্তিপূর্ণ কাজে বাংলাদেশের পাশে থাকার প্রতিশ্রুতি আইএইএ'র

images/news/30-9-2016/iaea.pngশান্তিপূর্ণ কাজে পারমাণবিক শক্তি ব্যবহারের যেকোন কর্মসূচিতে বাংলাদেশের পাশেই থাকবে আন্তর্জাতিক পরমাণু শক্তি সংস্থা (আই এ ই এ)। চ্যানেল 24 কে দেয়া সাক্ষাৎকারে একথা বলেন সংস্থাটির  মহাপরিচালক ইউকিয়া আমানো।

বিস্তারিত পড়ুন...