বিশেষ সংবাদ | Page 6

CHANNEL 24



Back প্রচ্ছদ বিশেষ সংবাদ

ইসি গঠনে আইন না থাকায় স্বাধীনতার চার দশকেও কাটেনি সংকট

 images/news/17-12-2016/reec.jpgস্বাধীনতার ৪৫ বছর পরও নির্বাচন কমিশন গঠন নিয়ে সংকট কাটেনি। রাষ্ট্রের শাসক গোষ্ঠীর ইচ্ছাপূরণে সাড়ে  চার দশকের অগ্রযাত্রায় বিভিন্ন সময় পথ হারিয়েছে গণতন্ত্র, যার বলি হতে হয়েছে ইসিকে।

বিস্তারিত পড়ুন...

এক যুগের বেশি বিনা বিচারে বন্দি আরো ৮

 images/news/9-12-2016/karagar.jpgকাশিমপুর কারাগারে বিনা বিচারে এক যুগের বেশি সময় ধরে বন্দী হয়ে আছেন, এমন আটজনের সন্ধান পেয়েছে চ্যানেল টোয়েন্টি ফোর। এদের মধ্যে তিনজন ১৪ বছর, তিনজন ১৩ ও দুজন ১২ বছর ধরে কাশিমপুর কারাগার পার্ট-২ এ বন্দি রয়েছেন।

বিস্তারিত পড়ুন...

বিজয় উদযাপন করতে প্রস্তুত সবাই

 images/news/15-12-2016/victory.jpgএকাত্তরের ডিসেম্বরের আগের দিনগুলোতে ছিলো না শিক্ষা, অর্থনীতি ও রাষ্ট্র ব্যবস্থায় ন্যায্য অধিকার কিংবা আপন ভূখন্ডে জাতিগত মর্যাদা নিয়ে মাথা উঁচু করে দাঁড়াবার। আজ আছে সবই।

বিস্তারিত পড়ুন...

তালিকাভুক্ত দৃষ্টি প্রতিবন্ধীরা পাবে ব্রেইল বই

 images/news/7-12-2016/brail.gifদেশের প্রায় আট লাখ মানুষ দৃষ্টি প্রতিবন্ধী। যাদের বড় অংশই শিক্ষার সুযোগ বঞ্চিত। পর্যাপ্ত অবকাঠামো থাকলেও শুধু ব্রেইল পদ্ধতির বইয়ের অভাবে শিক্ষার আলো পান না তারা।

বিস্তারিত পড়ুন...

বস্তিতে ঝুঁকি নিয়ে বসবাস

 images/news/15-12-2016/bosti.pngবস্তি, বলা চলে দুর্ঘটনা আর দুর্ভোগের এক পরিচিত স্থান। সামান্য ঝাঁকুনি, মুহূর্তেই মৃত্যুপুরীতে পরিণত হতে পারে বস্তির ঘরগুলো।

বিস্তারিত পড়ুন...

রোহিঙ্গা ইস্যুতে প্রশ্নবিদ্ধ যুক্তরাষ্ট্রসহ মিত্রদের ভূমিকা

images/news/2-12-2016/rohingat.jpgমধ্যপ্রাচ্য থেকে পুরো এশিয়া, আফ্রিকা কিংবা ওশেনিয়া। বিশ্বের যে প্রান্তেই মানবাধিকার লঙ্ঘিত হোক- সব সময় সরব যুক্তরাষ্ট্র ও তার মিত্র ইউরোপের দেশগুলো। প্রয়োজনে চাপ প্রয়োগের ঘটনাও ঘটছে অহরহ। কিন্তু মিয়ানমারের রোহিঙ্গাদের বেলায় যেন মুখে কুলুপ এটে বসে আছে।

বিস্তারিত পড়ুন...

আগুনের বিষয়ে অসচেতন বস্তিবাসী

 images/news/14-12-2016/slum3.pngরাজধানীর জনসংখ্যার ৪২ ভাগেরই বাস, বস্তিতে। যেখানে ছোট ছোট খুপরি ঘরে, জীবনের অর্থ খুঁজে বেড়ায়, এক একটি পরিবার। ঘনবসতিপূর্ণ হওয়ায় প্রায়ই ঘটেছে দুর্ঘটনা।

বিস্তারিত পড়ুন...

ব্যবহৃত ইউরেনিয়াম ফেরত নিতে রাশিয়ার সঙ্গে নতুন চুক্তি হচ্ছে

images/news/30-11-2016/roppoir.jpgরূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রে ব্যবহৃত ইউরেনিয়াম বা স্পেন্ট ফুয়েল রাশিয়ায় ফেরত নেয়ার বিষয়ে নতুন একটি আন্তঃরাষ্ট্রীয় চুক্তির কাজ শুরু করেছে বাংলাদেশ।

বিস্তারিত পড়ুন...

বর্তমান সময়ের বুদ্ধিজীবীদের ভূমিকা

 images/news/14-12-2016/intell.pngবুদ্ধিজীবী। যারা জগত নিয়ে ভাবেন, সেই ভাবনা ছড়িয়ে দেন মানুষের মাঝে, সম্প্রীতি আর সাম্যের বীজ বুনে যান নির্মোহভাবে। সেই তাগিদ থেকেই নির্দিধায় জীবন দিয়ে এদেশকে স্বাধীন করে গেছেন একাত্তরের শহীদ বুদ্ধিজীবীরা। তাঁদের সেই ত্যাগের চেতনা কতটুকু চর্চা করেন এখনকার বুদ্ধিজীবীরা?

বিস্তারিত পড়ুন...

নির্দোষ বাবুলকে গ্রেপ্তার করেছিলেন যেই পুলিশ অফিসার

 images/news/27-11-2016/hamid.pngবিনা অপরাধে ১৭ বছর বাবুল আক্তারকে যে কারাভোগ করতে হলো, তার দায় কার? অনুসন্ধানে বেরিয়ে এসেছে, ১৯৯৮ সালে বাবুলকে একটি খুনের মামলায় গ্রেপ্তার করেন, তৎকালিন ডেমরা থানার এসআই আব্দুল হামিদ মন্ডল; যিনি এখন সিআইডির এএসপি।

বিস্তারিত পড়ুন...