বিশেষ সংবাদ | Page 5

CHANNEL 24



Back প্রচ্ছদ বিশেষ সংবাদ

তিস্তা নিয়ে নতুন আশা

images/news/7-1-2017/tista.jpgপ্রধানমন্ত্রী শেখ হাসিনার আসন্ন ভারত সফরেই হতে পারে তিস্তা চুক্তি। এমন আশা, ভারতের পররাষ্ট্র প্রতিমন্ত্রী এম জে আকবরের। জানান, চুক্তি সইয়ের ব্যাপারে পশ্চিমবঙ্গ সরকারকে রাজি করাতে সর্বোচ্চ চেষ্টা করছেন তারা।

বিস্তারিত পড়ুন...

ইসি গঠনে আইন না থাকায় স্বাধীনতার চার দশকেও কাটেনি সংকট

 images/news/17-12-2016/reec.jpgস্বাধীনতার ৪৫ বছর পরও নির্বাচন কমিশন গঠন নিয়ে সংকট কাটেনি। রাষ্ট্রের শাসক গোষ্ঠীর ইচ্ছাপূরণে সাড়ে  চার দশকের অগ্রযাত্রায় বিভিন্ন সময় পথ হারিয়েছে গণতন্ত্র, যার বলি হতে হয়েছে ইসিকে।

বিস্তারিত পড়ুন...

দুই রেলসেতু তৈরীতে দেরির নেপথ্যে

images/news/6-1-2017/rail.pngপ্রথমে ২০১৪, এরপর ২০১৬-এর ডিসেম্বরে কাজ শেষ হওয়ার কথা ছিলো ভৈরব ও তিতাস দ্বিতীয় রেলসেতুর।

বিস্তারিত পড়ুন...

বিজয় উদযাপন করতে প্রস্তুত সবাই

 images/news/15-12-2016/victory.jpgএকাত্তরের ডিসেম্বরের আগের দিনগুলোতে ছিলো না শিক্ষা, অর্থনীতি ও রাষ্ট্র ব্যবস্থায় ন্যায্য অধিকার কিংবা আপন ভূখন্ডে জাতিগত মর্যাদা নিয়ে মাথা উঁচু করে দাঁড়াবার। আজ আছে সবই।

বিস্তারিত পড়ুন...

২০১৬ সালে ঢাকাই সিনেমায় ব্যর্থতার পাল্লাটাই ছিল ভারি

 images/news/30-12-2016/sinema.pngকী আর্থিক, কী নান্দনিক কোনো কিছুতেই ২০১৬ সালে সফলতা আসেনি, ঢাকাই সিনেমায়। উল্টো নকলসহ নানা বিতর্কে জর্জরিত ছিলো বছরটা। পাওয়া-না পাওয়ার হিসেব কষলে, ব্যর্থতার পাল্লাটাই ভারি। সব মিলিয়ে মুক্তি পেয়েছে, ৭০টির মতো ছবি। যার মধ্যে পাঁচটি ছবিও নেই সাফল্যের তালিকায়।

বিস্তারিত পড়ুন...

বস্তিতে ঝুঁকি নিয়ে বসবাস

 images/news/15-12-2016/bosti.pngবস্তি, বলা চলে দুর্ঘটনা আর দুর্ভোগের এক পরিচিত স্থান। সামান্য ঝাঁকুনি, মুহূর্তেই মৃত্যুপুরীতে পরিণত হতে পারে বস্তির ঘরগুলো।

বিস্তারিত পড়ুন...

রিজার্ভ চুরি: দেরিতে মামলা হওয়ায় কিছু প্রমাণ হাতছাড়া

images/news/25-12-2016/reserve.jpgবাংলাদেশ ব্যাংকের রিজার্ভ চুরির দেড় মাস পরে মামলার কারণে, বেশ কিছু তথ্য-প্রমাণ হাতছাড়া হয়ে গেছে। সিআইডি বলছে, ওই ঘটনায় বাংলাদেশ ব্যাংকের চিহ্নিত কর্মকর্তাদের বিরুদ্ধে অভিযোগের প্রমাণ মিললে, যেকোনো সময় গ্রেপ্তার করা হবে।

বিস্তারিত পড়ুন...

আগুনের বিষয়ে অসচেতন বস্তিবাসী

 images/news/14-12-2016/slum3.pngরাজধানীর জনসংখ্যার ৪২ ভাগেরই বাস, বস্তিতে। যেখানে ছোট ছোট খুপরি ঘরে, জীবনের অর্থ খুঁজে বেড়ায়, এক একটি পরিবার। ঘনবসতিপূর্ণ হওয়ায় প্রায়ই ঘটেছে দুর্ঘটনা।

বিস্তারিত পড়ুন...

বিজিবি ডিজি'র আশ্বাস

 images/news/20-12-2016/bddg.jpgসীমান্তে হত্যা, মাদক পাচার এবং চোরাচালন প্রতিরোধে ব্যর্থতা যেন পিছু ছাড়ছে না, বর্ডার গার্ড বাংলাদেশ-বিজিবির। তবে সদ্য দায়িত্ব পাওয়া বাহিনীর মহাপরিচালকের আশ্বাস, অরক্ষিত থাকবে না দেশের একটি সীমান্তও। যুগের সাথে তাল মিলিয়ে চালু করা হবে আধুনিক সীমান্ত ব্যবস্থাপনা।

বিস্তারিত পড়ুন...

বর্তমান সময়ের বুদ্ধিজীবীদের ভূমিকা

 images/news/14-12-2016/intell.pngবুদ্ধিজীবী। যারা জগত নিয়ে ভাবেন, সেই ভাবনা ছড়িয়ে দেন মানুষের মাঝে, সম্প্রীতি আর সাম্যের বীজ বুনে যান নির্মোহভাবে। সেই তাগিদ থেকেই নির্দিধায় জীবন দিয়ে এদেশকে স্বাধীন করে গেছেন একাত্তরের শহীদ বুদ্ধিজীবীরা। তাঁদের সেই ত্যাগের চেতনা কতটুকু চর্চা করেন এখনকার বুদ্ধিজীবীরা?

বিস্তারিত পড়ুন...