বিজনেস 24 | Page 7

CHANNEL 24



Back প্রচ্ছদ বিজনেস 24

নবায়নযোগ্য জ্বালানি ব্যবহারে পিছিয়ে বাংলাদেশ

 images/news/12-12-2016/renew.pngবিশ্বব্যাপী নবায়নযোগ্য জ্বালানি ব্যবহারে বিপ্লব ঘটলেও সে পথে হাঁটতে পারছে না বাংলাদেশ। ২০১৫ সালে পুরো বিদ্যুতের ২৩ শতাংশ এসেছে নবায়যোগ্য জ্বালানি থেকে। অথচ বাংলাদেশে প্রায় শূন্য।

বিস্তারিত পড়ুন...

হাতিরঝিলে জমকালো আলোক উৎসব

images/news/9-12-2016/Hatirjil.jpg১৫ হাজার মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদনের মাইলফলক ছুঁয়েছে বাংলাদেশ। আর এই সাফল্যে, রাজধানীর হাতিরঝিলে হয়ে গেলা, জমকালো আলোক উৎসব।

বিস্তারিত পড়ুন...

বাংলাদেশে জাপানিদের ওপর জারি সতর্কতা থাকছে না

নিরাপত্তা ইস্যুতে বাংলাদেশের ওপর থেকে সব ধরনের বিধি-নিষেধ প্রত্যাহার করে নিয়েছে জাপান। জাপান সফরে শেষে সংবাদ সম্মেলনে এ কথা জানান, অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত।

বিস্তারিত পড়ুন...

পায়রা বন্দরের অবকাঠামো নির্মাণে দুটি চীনা কোম্পানির সাথে চুক্তি সই

পায়রা বন্দরের মূল অবকাঠামো নির্মাণে চীনের দুটি কোম্পানির সাথে চুক্তি সই করেছে নৌ মন্ত্রণালয়। সচিবালয়ে নৌ-পরিবহন মন্ত্রী শাজাহান খানের উপস্থিতিতে এই চুক্তি সই  হয়।

বিস্তারিত পড়ুন...

বিদ্যুৎ জ্বালানি খাতের পরিকল্পনায় বাস্তবতা বিরোধী বিলাসী লক্ষ্যমাত্রা

মাত্র পাঁচ বছরের ব্যবধানে বড় পরিবর্তন আনা হলো বিদ্যুৎ জ্বালানি খাতের পরিকল্পনায়। যেখানে, আবারও নেয়া হয়েছে বাস্তবতা বিরোধী বিলাসী লক্ষ্যমাত্রা।

বিস্তারিত পড়ুন...

এমডিজির মতো এসডিজি বাস্তবায়নেও সক্ষম বাংলাদেশ: পরিকল্পনামন্ত্রী

এমডিজির মতো এসডিজি বাস্তবায়নেও বাংলাদেশের সক্ষমতা রয়েছে বলে মনে করেন পরিকল্পনামন্ত্রী। সকালে পরিকল্পনা মন্ত্রণালয়ে এমডিজি বাস্তবায়ন গাইডলাইনের মোড়ক উন্মোচনে এ কথা বলেন তিনি।

বিস্তারিত পড়ুন...

রিজার্ভ চুরিতে ব্যাংকের ভেতরের চক্র সহায়তা করেছে: সিআইডি

  images/news/9-12-2016/cid.pngরিজার্ভ চুরিতে বাংলাদেশ ব্যাংকের ভেতরের একটি চক্র নিরাপত্তা ব্যবস্থা অরক্ষিত কোরে হ্যাকিংয়ে সহায়তা করেছে।

বিস্তারিত পড়ুন...

জ্বালানি তেল খালাসে দ্বৈত পাইপ লাইন বসাচ্ছে সরকার

আমদানিকৃত জ্বালানি তেল খালাস প্রক্রিয়া সহজ করার লক্ষ্যে দ্বৈত পাইপ লাইন ও সিঙ্গেল মুরিং পয়েন্ট স্থাপনের প্রকল্প গ্রহণ করেছে সরকার।

বিস্তারিত পড়ুন...

আশার আলো দেখাচ্ছে রপ্তানি আয়

images/news/9-12-2016/export.pngপ্রবাসীদের পাঠানো রেমিট্যান্স আয়ে ধসের মৌসুমে আশার আলো দেখাচ্ছে রপ্তানি আয়। অর্থবছরের প্রথম ৫ মাসে আগের বছরের একই সময়ের তুলনায় রপ্তানি আয়ে প্রবৃদ্ধি হয়েছে ৬ দশমিক ৩০ শতাংশ।

বিস্তারিত পড়ুন...

পায়রায় বিনিয়োগে আগ্রহী ভারত

পায়রা সমুদ্র বন্দর নির্মাণে বিনিয়োগ করতে চায় ভারত। সকালে সচিবালয়ে নৌ মন্ত্রণালয়ে অনুষ্ঠিত বাংলাদেশ ও ভারতের সচিব পর্যায়ের বৈঠকে এ সংক্রান্ত সমঝোতা চুক্তির খসড়া চূড়ান্ত হয়।

বিস্তারিত পড়ুন...