মাংস ব্যবসায়ীদের ধর্মঘট অব্যাহত | বিজনেস 24

CHANNEL 24



Back প্রচ্ছদ বিজনেস 24 মাংস ব্যবসায়ীদের ধর্মঘট অব্যাহত

মাংস ব্যবসায়ীদের ধর্মঘট অব্যাহত

হাটের অতিরিক্ত খাজনা এবং চাঁদাবাজি বন্ধের দাবিতে টানা পাঁচদিনের মতো ধর্মঘট পালিত হচ্ছে রাজধানীর মাংসের দোকানগুলোতে।

সকালে এক সংবাদ সম্মেলনে ব্যবসায়ীরা জানান,  এসব সমস্যা বন্ধ করা গেলে গরুর মাংস বিক্রি করা যেতো প্রতিকেজি ৪শ টাকার কম।

আর বৈধ পথে গরু আমদানী করা গেলে ভোক্তারা কিনতে পারতেন মাত্র ৩শ টাকায়। ব্যবসায়ীরা জানান, দীর্ঘদিনেও সমস্যাগুলোর সমাধান না হওয়ায় ধর্মঘট ডাকতে বাধ্য হয়েছেন তারা। রোববার থেকে ধর্মঘট প্রত্যাহার করা হলেও দাবি দাওয়া বাস্তবায়িত না হলে সারা দেশে এই ধর্মঘট ডাকার হুঁশিয়ারি দেন তারা।

রাজধানীর কারওয়ান বাজার মাসেংর হাট। অন্য সব কিছুই ঠিক আছে। তবে নেই শুধু মাংস। দিন কয়েক আগেও যেসব দোকানে থাকতো দীর্ঘ লাইন, সেখানে গেলো ছয় দিন ধরেই এই নীরবতা। হাটে চাঁদাবাজি এবং অতিরিক্ত খাজনা আদায় বন্ধসহ বিভিন্ন দাবিতে মাংস ব্যবসায়ীদের ডাকা ধর্মঘটের কারনে রোববার থেকে বন্ধ আছে এসব দোকান। শুধু কারওয়ান বাজারেই নয়, একই দাবিতে বন্ধ আছে পুরো রাজধানীজুড়ে থাকা এমন ৫ হাজারেরও বেশি দোকান।

এমন সিদ্ধান্তে বেশ ভোগান্তিতে পরতে হচ্ছে ক্রেতাদের। বাজারে এসে মাংস না পেয়ে হতাশও হচ্ছেন তারা। গরু-খাসির বিক্রি বন্ধের প্রভাব পরেছে মুরগীর বাজারে। প্রতি কেজি দেশি মুরগি ৩০ থেকে ৪০ টাকা বেশিতে কিনতে হচ্ছে ক্রেতাদের। আর ব্রয়লারের গুনতে হচ্ছে অতিরিক্ত ১০ থেকে ১৫ টাকা।

এদিকে দাবি আদায়ে ঢাকা রিপোর্টার্স ইউনিটির সামনে মানব বন্ধন করেছে মাংস ব্যাবসায়ী সমিতি। পরে এক সংবাদ সম্মেলনে, রোববার থেকে ধর্মঘট প্রত্যাহারের ঘোষণা দেয়া। তবে ভোগান্তি না কমলে ভবিষ্যতে সারা দেশে এ ধরনের কর্মসূচির দেওয়ার হুঁসিয়ারি দেন তারা।