চট্টগ্রাম নগর মহিলা লীগে কোন্দল | চট্রগ্রাম 24

CHANNEL 24



Back প্রচ্ছদ চট্রগ্রাম 24 চট্টগ্রাম নগর মহিলা লীগে কোন্দল

চট্টগ্রাম নগর মহিলা লীগে কোন্দল

চট্টগ্রামে কোন্দল জর্জরিত ক্ষমতাসীন দলের রাজনীতিতে এবার আলোচনায় মহিলা লীগ। প্রায় ১৯ বছর পর সম্মেলন করে নতুন কমিটি ঘোষণাকে কেন্দ্র করে এখন মুখোমুখি সংগঠনটির মহানগর শাখার দু'টি পক্ষ।

এরই মধ্যে ঘোষিত হয়েছে পাল্টাপাল্টি কমিটি। বিষোদগার করছে একে অপরের বিরুদ্ধে। এ নিয়ে উত্তেজনা বাড়ছে মহিলা লীগের অভ্যন্তরে।

প্রায় ১৯ বছর পর গত ১৪ ফেব্রুয়ারী অনুষ্ঠিত হয় চট্টগ্রাম মহানগর মহিলা লীগের সম্মেলন। ঘটনাবহুল এই সম্মেলনে ঘোষণা করা আংশিক কমিটি। তাতে সভাপতি হন নগর আওয়ামীলীগের সভাপতি এবিএম মহিউদ্দিন চৌধুরীর স্ত্রী হাসিনা মহিউদ্দিন।

তবে এরপর দলে বিভক্তি আরও বেড়েছে। কেননা, সম্মেলনের পরদিনই এই কমিটি প্রত্যাখান করে পাল্টা আরেকটি কমিটি ঘোষণা করেছে সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিনের অনুসারী দলের আরেক অংশ। এমন পরিস্থিতির জন্য দু'পক্ষই দায় চাপাচ্ছে একে অপরের ওপর।

পাল্টাপাল্টি  কমিটির এই বির্তকে দুপক্ষই  নিজ নিজ অবস্থানে অনঢ়। তাতে, একপক্ষের দাবি যোগ্যদের মূল্যায়ন, যেখানে অন্যপক্ষের আহবান দলে বিভক্তি রোধ।

তবে এমন পরিস্থিতিতেও দু'পক্ষ তাকিয়ে আছে কেন্দ্রীয় নেতৃত্বের দিকে। চট্টগ্রাম মহানগর মহিলা আওয়ামীলীগের সবশেষ কাউন্সিল হয় ১৯৯৮ সালে।